Home / আন্তর্জাতিক / ৪৪ দেশের সাড়ে ৫শ’এমপি যোগ দেবে৬৩তম সিপিএ সম্মেলনে
Commonwealth summit

৪৪ দেশের সাড়ে ৫শ’এমপি যোগ দেবে৬৩তম সিপিএ সম্মেলনে

কমনওয়েলথ পার্লামেন্টারী এসোসিয়েশনের ৬৩ তম সম্মেলন ১ থেকে ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। এতে ৪৪ দেশের জাতীয় ও প্রাদেশিক পরিষদের ৫৫০ জন পার্লামেন্ট সদস্য,৫৬ জন স্পিকার ও ২৩ জন ডেপুটি স্পিকার অংশগ্রহণ করবেন।

বৃহস্পতিবার (২৬ অক্টো্রর) সকালে পার্লামেন্ট মেম্বারস ক্লাবে সিনিয়র সাংবাদিকদের সঙ্গে এক বৈঠকে সম্মেলনের মিডিয়া সুপারভিশন কমিটির সদস্যরা এ কথা বলেন।
বৈঠকে অন্যান্যের মধ্যে সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি,কাজী নাবিল আহমেদ এমপি, তানভীর ইমাম এমপি ও ফজিলাতুন্নেছা বাপ্পী এমপি উপস্থিত ছিলেন।

কাজী নাবিল আহমেদ বলেন,প্রধানমন্ত্রী ও সিপিএ’র ভাইস প্যাটরন শেখ হাসিনা ৫ নভেম্বর জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রধান অতিথি হিসেবে এই সম্মেলনের উদ্বোধন করবেন। এতে সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

নাবিল আহমেদ বলেন, সম্মেলন চলাকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ও হোটেল রেডিসনে ৮টি ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘ পার্লামেন্টের গুণগত মানের আরো সম্প্রসারণ এবং সিপিএ’র প্রতিপাদ্য হচ্ছে গণতন্ত্র, বহুত্ব ও উন্নয়ন।’

কালাম আজাদ দেশের ভাবমূর্তি সমুন্নত রাখতে সম্মেলনের উল্লেখযোগ্য দিক তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। (বাসস)

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১২:১০ পিএম,২৭ অক্টোবর ২০১৭,শুক্রবার
এজি

Leave a Reply