Home / জাতীয় / রাজনীতি / ৯২ দিন পর গুলশানের বাসায় ফিরেছেন খালেদা জিয়া

৯২ দিন পর গুলশানের বাসায় ফিরেছেন খালেদা জিয়া

‎Sunday, ‎05 ‎April, ‎2015  01:25:21 PM

চাঁদপুর টাইমস ডট কম : 

টানা ৯২ দিন পর রাজধানীর গুলশানের বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

রোববার জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন পাওয়ার পর দুপুর ১২টার দিকে তিনি বাসায় ফেরেন।

এর আগে সকাল ১০টা ৪০ মিনিটে বকশিবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে হাজির হয়ে খালেদা জিয়া জামিন আবেদন করেন। শুনানী শেষে তার জামিন মঞ্জুর করেন ঢাকার বিশেষ জজ আদালত। এই ২ মামলায় শুনানীর পরবর্তী সময় নির্ধারণ করা হয়েছে আগামী ৫ মে। ওই দিন এই মামলার সাক্ষীকে আবারও আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে বিএনপির চেয়ারপার্সনের হাজিরাকে কেন্দ্র করে বিশেষ জজ আদালত এবং এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে পুলিশ, র‍্যাব ও বিজিবির বিপুলসংখ্যক সদস্য।

আদালতে হাজিরা দিতে রোববার সকাল ১০টার দিকে গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে বের হন তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কয়েক মাস ধরে আদালতে হাজির না হওয়ায় গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারক। ওই ২ মামলায় শুনানির দিন ধার্য ছিল আজ।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি রাত থেকে খালেদা জিয়া গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে আছেন। ৫ জানুয়ারির নির্বাচনের বর্ষপূর্তির দিনে রাজধানী ঢাকায় সমাবেশ কর্মসূচিকে ঘিরে ওই রাত থেকে তাকে কার্যালয়ে অবরুদ্ধ করে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। ১৯ জানুয়ারি থেকে অবরোধমুক্ত হলেও ৫ এপ্রিল পর্যন্ত কার্যালয়ে ছিলেন তিনি। দলের কয়েকজন নেতা তার সঙ্গে ছিলেন।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015