Home / জাতীয় / রাজনীতি / ৩ দিনে আওয়ামী লীগের ৩০১৯ মনোনয়নপত্র বিক্রি, আয় ১৫ কোটি টাকা
আওয়ামী লীগের

৩ দিনে আওয়ামী লীগের ৩০১৯ মনোনয়নপত্র বিক্রি, আয় ১৫ কোটি টাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির তৃতীয় দিনে ৭৩৩টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি মনোনয়ন ফরম কিনেছেন ৭০৯ জন। আর অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ২৪ জন।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তৃতীয় দিনের মনোনয়নপত্র বিক্রি শেষে সোমবার বিকেলে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এসব তথ্য জানান।

বিপ্লব বড়ুয়া জানান, ৩ দিনে মোট ৩ হাজার ১৯টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে। এ বাবদ দলের আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।

তিনি বলেন, তৃতীয় দিনে ঢাকা বিভাগে ১৬৬টি, চট্টগ্রামে ১৬৫টি, সিলেটে ৩৩টি, ময়মনসিংহে ৫৮টি, বরিশালে ৭৬টি, খুলনায় ৯০টি, রংপুরে ৬২টি এবং রাজশাহী বিভাগে ৫৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর বাইরে অনলাইনের মাধ্যমে ২৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এর আগে শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম শুরু করে আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়। এরপর থেকে উৎসবের আমেজে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশীরা।

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন ১ হাজার ৭৪ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন। দ্বিতীয় দিন আওয়ামী লীগের ১ হাজার ২১২টি মনোনয়ন ফরম বিক্রি হয়।

টাইমস ডেস্ক/ ২০ নভেম্বর ২০২৩