Home / চাঁদপুর / চাঁদপুরে ঈদ শেষে ট্রেনের টিকেট নিয়ে চরম ভোগান্তি
Train ticket
ফাইল ছবি: চাঁদপুর টাইমস

চাঁদপুরে ঈদ শেষে ট্রেনের টিকেট নিয়ে চরম ভোগান্তি

প্রতিবারের মতো এবারো চাঁদপুরে ঈদ পরবর্তীতে বাস ট্রেনের টিকেট নিয়ে বিপাকে পড়েছেন যাত্রীরা। ঈদের ২য় দিন থেকে শুরু করে এই ট্রেনের টিকেট সংকট এখনো চলছে।

কেউ কেউ দীর্ঘ অপেক্ষা করে টিকেট সংগ্রহ করলেও ট্রেনের সীট না থাকাতে জীবনের ঝুঁকি নিয়ে ছাদে চরে কিংবা দরজায় ঝুলে যেতে হচ্ছে তাদের নিজ গন্তব্যে। দেখা গেছে যেখানে যাত্রী রয়েছে প্রায় ৩ হাজার সেখানে ট্রেনের সীট রয়েছে মাত্র ৩শ থেকে ৪ শ,।

শুক্রবার (২২ জুন) দুপুরে চাঁদপুর শহরের রেলওয়ে কোট স্টেশন প্লার্টফর্মে সরজমিনে গিয়ে দেখা যায়, চট্টগ্রাম, কুমিল্লা, লাকসাম, নোয়াখালিসহ দেশের বিভিন্নস্থানে যাওয়ার জন্য যাত্রীরা টিকেটের জন্য লম্বা লাইনে দাঁড়িয়ে টিকেটের জন্য দীর্ঘ অপেক্ষা করছে।

টিকেটের জন্য পুরো প্লার্টফর্ম জুড়ে ছিলো যাত্রীদের ভিড়। প্রায় দেড় দুই ঘন্টা লাইনে দাঁড়িয়ে দীর্ঘ অপেক্ষা করে কেউ কেউ টিকেট সংগ্রহ করছেন। আবার অনেকে অপেক্ষা করেও টিকেট সংগ্রহ করতে না পেরে বিনা টিকেটেই ট্রেনে চড়ছেন। এছাড়া রেলওয়ে বড় স্টেশন ও ছিলো একই চিত্র। সেখানেও মেঘনা এক্সপ্রেস, সাগরিকা এক্সপ্রেস ও স্পেশাল ট্রেনের টিকেটের জন্য যাত্রীদেরকে চরম বিপাকে পড়তে হচ্ছে।

তবে যাত্রীরা অপেক্ষা করে টিকেট সংগ্রহ করতে চাইলেও কালো বাজারীদের হাতে তা চলে যাওয়ায়, নিদিষ্ট মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্য দিয়ে টিকেট সংগ্রহ করতে হচ্ছে। আর এ কারণেই বাস টার্মিনাল ও স্ট্যান্ডের কাউন্টারগুলোতে চলছে অগ্রিম টিকিটের হাহাকার। ঈদ পরবর্তী কাঙিক্ষত টিকিট পেতে হিমশিম খেতে হচ্ছে যাত্রীসাধারণদের। অথচ কালোবাজারিদের হাতে বাড়তি দাম ধরিয়ে দিলেই পাওয়া যাচ্ছে টিকেট। এতে করে চরম বিপাকে পড়েছে হাজার হাজার কর্মজীবী মানুষ।

টিকেট না পাওয়ার হতাশা বিরাজ করছে অনেকের মধ্যেই। ঈদ উদযাপন শেষে নির্দিষ্ট সময়ে কর্মস্থলে ফেরা নিয়ে তাদের মধ্যে রয়েছে সংশয়। কর্তৃপক্ষের দাবি ঈদের দ্বিতীয় দিন থেকে টানা এক সপ্তাহের টিকেট আগাম বিক্রি হওয়ায় এ দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

টিকেট না পাওয়ার কবলে পড়া সাধারণ যাত্রীরা জানান, কাউন্টারগুলোতে টিকেট না পাওয়া গেলেও এর ঠিক বাইরেই বেশি দামে টিকেট পাওয়া যাচ্ছে। আর এসব নিয়ন্ত্রণ করছে স্থানীয় একটি কালোবাজারি চক্র।

তাই এমন মানুষ যাতে ঈদ শেষে সুন্দর ও সুষ্ঠ ভাবে তাদের পরিবার পরিজন নিয়ে তাদের কর্মস্থলে পৌছতে পারে সেজন্য প্রশাসনের নজরদারি প্রয়োজন বলে মনে করছেন ভুক্তভোগী যাত্রী সাধারণরা।

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply