Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ২০৪১ সালের আগেই উন্নত রাষ্ট্র হবে বাংলাদেশ: এমপি শফিক
উন্নত রাষ্ট্র

২০৪১ সালের আগেই উন্নত রাষ্ট্র হবে বাংলাদেশ: এমপি শফিক

চাঁপুরের ফরিদগঞ্জ উপজেলার আষ্টা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। ২২ ফেব্রুয়ারি বুধবার সকালে স্কুলের নব-নির্মিত এ ভবনটি প্রধান অতিথি হিসেবে টেলিকন্ফারেন্সে উদ্বোধন করেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।

বিদ্যালয়ের সভাপতি সমীর কুরির সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আব্দুল কাদেরের সঞ্চালনায় ফিতা কেটে ফলক উন্মোচন করেন কেন্দ্রীয় আ’লীগের ত্রান ও সমাজ কল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী আবরার আহমেদ, গুপ্টি পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান সাহাজান পাটওয়ারী, ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী, বর্তমান সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ, সদস্য পাবেল পাটওয়ারী, সংসদ সদস্যের প্রতিনিধি আব্দুস ছাত্তার পাটওয়ারী, রাশেদ বেপারী, আ’লীগ নেতা শফিকুল হায়দার শাহীন, আনোয়ার হোসেন খোকন আখন্দ, আষ্টা মহামায়া পাঠশালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বিল্লাল হোসেন পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ,শিক্ষার্থী, অভিভাবক এবং আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে টেলিকন্ফারেন্সে সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব মানুষকে বসবাসের সমান সুযোগ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে চলেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র লক্ষ্য দেশের সামগ্রিক উন্নয়ন ও অসহায় নিপীড়িত নির্যাতিত মানুষের মুখে হাসি ফোটানো। সব শিক্ষার্থী যেন উন্নত পরিবেশে লেখাপড়া করতে পারে সেজন্য প্রতিষ্ঠানগুলোতে নতুন ভবন ও আধুনিকায়নের কাজ চলমান রয়েছে।

সারা দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, ২০৪১ সালের আগেই আমরা বিশ্বের বুকে উন্নত রাষ্ট্র হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো, ইনশাআল্লাহ।

প্রতিবেদক: শিমুল হাছান, ২২ ফেব্রুয়ারি ২০২৩