Home / চাঁদপুর / ‘২০১৭ সালের মধ্যে চাঁদপুরের সকল সেবা অনলাইনে’
‘২০১৭ সালের মধ্যে চাঁদপুরের সকল সেবা অনলাইনে’

‘২০১৭ সালের মধ্যে চাঁদপুরের সকল সেবা অনলাইনে’

চাঁদপুর জেলার ৩ বছরের উন্নয়ন কর্মপরিকল্পনার প্রথম বছরের জুন ২০১৬ পর্যন্ত অগ্রগতি প্রতিবেদন ও নাগরিক সেবার সনদ প্রনয়নের মোড়ক উন্মোচন এবং জন অবহিতকরণ অনুষ্ঠান রোববার (১০ জুলাই) বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি বলেন, ‘আজকে আমরা যে প্রতিবেদন প্রকাশ করেছি, তা সারা বাংলাদেশের মধ্যে চাঁদপুরেই প্রথম। নাগরিক সেবার সনদ প্রনয়নের সেবার আইডিয়াটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে। আমাদের মূল লক্ষ্য হলো সেবার মান সহজিকরণ করা। প্রধানমন্ত্রীর নির্দের্শে আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘আগামি ২০১৭ সালের মধ্যে সকল সেবা অনলাইনের মাধ্যমে পাওয়া যাবে। ডিলিং লাইসেন্সের মাধ্যমে আমরা অনলাইনের সেবার কার্যক্রম শুরু করেছি। উন্নয়ন কর্মপরিকল্পনার বাইরেও আমরা আরো বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজের কর্মপরিকল্পনা গ্রহণ করবো। চলতি বছরে চাঁদপুরে প্রাথমিক শিক্ষার হার ৯৯.৯৬ ভাগ সম্পন্ন করতে পেরেছি। চাঁদপুর জেলার ৩ বছরের উন্নয়ন কর্মপরিকল্পনার ও নাগরিক সেবার সনদ প্রনয়নের কাজ আরো সুন্দর ও এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করছি।’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হাইয়ের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জেলা কৃষি সম্প্রসার অধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার মো. নোয়াখেরুল ইসলাম, জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা মো. সফিকুর রহমান, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. সুবোধ কুমার দাস, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক লিটন কান্তি দাস, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার মো. হুমায়ুন কবির, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আশ্রাফ আহম্মেদ চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নেজারেত ডেপুটি কালেক্টর (এনডিসি) লিটুস লরেন্স চিরান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জেলা প্রশাসক কার্যালয়ের সকল নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা।
সবশেষে চাঁদপুর জেলার ৩বছরের উন্নয়ন কর্মপরিকল্পনার প্রথম বছরের অগ্রগতি প্রতিবেদন (জুন ২০১৬ পর্যন্ত) ও নাগরিক সেবার সনদ প্রনয়নের মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল সহ অতিথিরা।

: আপডেট, বাংলাদেশ সময় ২:০০ এএম, ১১ জুলাই ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply