Home / চাঁদপুর / পুরানবাজারে বরফ পাচারকালে বরফভর্তি ট্রলারসহ আটক ১
পুরানবাজারে

পুরানবাজারে বরফ পাচারকালে বরফভর্তি ট্রলারসহ আটক ১

চাঁদপুরের পুরানবাজার বিসমিল্লাহ বরফ কল থেকে অবৈধ ভাবে নদীপথে বরফ পাচারকালে এক লেবারসহ বরফভর্তি একটি ট্রলার আটক করেছে চাঁদপুর সদর নৌ থানা পুলিশ । ২৮ এপ্রিল রবিবার দুপুরে বিসমিল্লাহ বরফ কল সংলগ্ন ডাকাতিয়া নদীতে ট্রলারযোগে বরফ পাচারকালে নৌ থানার এস আই সাজ্জাদ হোসাইন সর্ঙ্গীয়ফোর্স নিয়ে নিজাম (৩৫) নামের এক লেবারসহ বরফ ভর্তি একটি ট্রলার আটক করেন।

জানা যায়,চাঁদপুরে মার্চ এপ্রিল ২ মাস জাটকা রক্ষা অভিযানের সময়ে রফ ক্রয় বিক্রয় নিষিদ্ধ থাকলেও সকল নিয়ম নীতিকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে দীর্ঘ দিন ধরে বরফের ব্যবসা চালিয়ে যাচ্ছে বিসমিল্লাহ বরফ কল। চাঁদপুর পুরান বাজার বিসমিল্লাহ বরফ কলের মালিক হারুন পাটোয়ারী ও তার সহযোগী শহরের কাঁচা কলোনী এলাকার বাসিন্দা মৃত জয়নাল সরদারের ছেলে বরফ ব্যবসায়ী শাহ আলমগীর সরকারের সেই নিষেধাজ্ঞামাণ্য করে বরফ কল চালিয়ে প্রকাশ্য দিবালোকে নদী পথে ট্রলারযোগে চরাঞ্চলে বরফ বিক্রি করে আসছেন।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে ২৮ এপ্রিল রোববার দুপুরে প্রকাশ্যে নদী পথে বরফ পাচারকালে বরফভর্তি একটি ট্রলারসহ এক লেবারকে আটক করে নৌ থানা পুলিশ।

এবিষয়ে বিসমিল্লাহ বরফ কলের বর্তমান পরিচালনার দায়িত্বে থাকা শাহআলম জানায়,আমাদেরকে মৌখিক ভাবে প্রশাসন থেকে অনুমতি দেওয়া হয়েছে। আমরা কোথায় বরফ বিক্রি করবো আর কোথায় বিক্রি করবো না সে বিষয়ে কোন নির্দেশনা দেওয়া হয়নি।

তবে এবিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান বলেন, আমরা অনেক আগেই তাদের সতর্ক করেছি যে নদী পথে কোন বরফ দেওয়া যাবে না।শুধু স্থানীয় বাজার গুলোতে জিয়ল মাছের জন্য বরফ বিক্রি করতে পারবে।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৮ এপ্রিল ২০২৪