Home / চাঁদপুর / ২য় দিনের মতো নৌ-ধর্মঘটে ফাঁকা চাঁদপুর নদীবন্দর
২য় দিনের মতো নৌ-ধর্মঘটে ফাঁকা চাঁদপুর নদীবন্দর

২য় দিনের মতো নৌ-ধর্মঘটে ফাঁকা চাঁদপুর নদীবন্দর

চাঁদপুরে শুক্রবার দ্বিতীয় দিনের মতো অব্যাহত রয়েছে নৌযান শ্রমিকদের ধর্মঘট। এতে চাঁদপুর থেকে সকল রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। অচল হয়ে পড়েছে চাঁদপুর নদীবন্দর।

এদিকে, শ্রমিকরা তাদের দাবি আদায়ে বন্দরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

 

শ্রমিক নেতা মো. হারুনুর রশিদ চাঁদপুর টাইমসকে জানায়, নৌ-শ্রমিকদের মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে সারা দেশের ন্যায় চাঁদপুরেও আমরা কর্মবিরতি পালন করছি। আমাদের দাবি মানা না হলে আগামিতে আরো কঠোর আন্দল ঘোষনা করা হবে।
লঞ্চ মালিক প্রতিনিধি রুহুল আমিন চাঁদপুর টাইমসকে জানায়, নৌ-যান শ্রমিকদের কর্মবিরতির পলে বুধবার রাত ১২টার পর থেকে চাঁদপুর লঞ্চঘাট হতে ঢাকা বা দক্ষিণাঞ্চলের উদ্দেশ্যে কোনো নৌযান ছেড়ে যায়নি।

নৌ-শ্রমিকদের ন্যুনতম মজুরী ১১ হাজার টাকা এবং সরকারি কর্মচারীদের ন্যায় সুযোগ-সুবিধা বৃদ্ধি, নৌ-পথে অবৈধ চাঁদাবাজি, অবৈধ ইজারা বন্ধ, পাইপ লাইনের মাধ্যমে জ্বালানি তেল বিরোধী শিল্পনীতি বাতিলসহ বিভিন্ন দাবিতে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে।
হঠাৎ করে শ্রুমিকদের ডাকা ধর্মঘটের কারণে চাঁদপুর লঞ্চঘাটে আসা যাত্রীদেরও দুর্ভোগ পোহাতে হচ্ছে। যাত্রীরা নৌ-যান শ্রমিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
এদিকে নৌ-ধর্মঘটের কারণে চাঁদপুর নদীবন্দরে কর্মরত কয়েকশ’ শ্রমিক এখন বেকার অবস্থায় রয়েছে।

প্রসঙ্গত, নৌ-ধর্মঘটের কারণে চাঁদপুর থেকে ঢাকা, নারায়নগঞ্জ, বরিশাল, খুলনা, ভোলাসহ অন্তত ২০টি রুটে যাত্রীবাহী লঞ্চসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। ধর্মঘটের কারণে চাঁদপুর লঞ্চঘাটে আসা যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে এবং অনেক যাত্রী ফিরে যাচ্ছেন।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট ৪:২৭  পিএম, ২২ এপ্রিল  ২০১৬, শুক্রবার

ডিএইচ

Leave a Reply