Home / কৃষি ও গবাদি / ‘১ কোটি ৩০ লাখ শিশুকে উপ-বৃত্তি দিতে যাচ্ছে সরকার’
‘১ কোটি ৩০ লাখ শিশুকে উপ-বৃত্তি দিতে যাচ্ছে সরকার’

‘১ কোটি ৩০ লাখ শিশুকে উপ-বৃত্তি দিতে যাচ্ছে সরকার’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, শিক্ষাবান্ধব শেখ হাসিনার সরকার বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে।

তাই শিক্ষার্থীদের মানুষের মতো গড়ে তুলতে মায়েদের কোন বিকল্প নেই। এজন্য মায়েদের এগিয়ে এসে শিশুদের ভবিষ্যত গড়ে তুলতে হবে।

মন্ত্রী শনিবার দুপুরে উপজেলার কানসাট সোলেমান ডিগ্রী কলেজ মাঠে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী শতভাগ ভর্তি, শিক্ষার গুনগত মান ও প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণের লক্ষে মা সমাবেশে একথা বলেন।

চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান শিক্ষাবান্ধন জননেত্রী শেখ হাসিনা সরকার প্রাথমিক শিক্ষার বিস্তার ঘটার লক্ষে নতুন করে ১ কোটি ৩০ লাখ শিশুকে উপ-বৃত্তি দিতে যাচ্ছে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশনের পরিচালক আনোয়ারুল হক, যুগ্ন সচিব আতাহার হোসেন, রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক আবুল খায়ের, জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম, পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আতাউর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, কানসাট ইউনিয়ন আ. লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বেনাউল ইসলাম প্রমূখ।

: আপডেট ৫:৩৮ পিএম, ২৮ মে ২০১৬, শনিবার

এইউ

Leave a Reply