Home / জাতীয় / ১৭২ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন
pm-Gold-madel-...-...
ফাইল ছবি

১৭২ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উদ্যোগে দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে এ স্বর্ণপদক বিতরণ করবেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চেীধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড.আহমদ কায়কাউস এবং ইউজিসি সদস্য প্রফেসর ড. মো.সাজ্জাদ হোসেন উপস্থিত থাকবেন।

ইউজিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ আরো বলা হয়,এবছর দেশের ৩৬টি বিশ্ব বিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনকারী ১৭২ জন শিক্ষার্থী্ । এর মধ্যে ৮৮ জন ছাত্রী ও ৮৪ জন ছাত্র ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো.মাহবুব হোসেন।

প্রসঙ্গত, ২০১৭ সালে ১৬৩ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়। দেশের বিশ^বিদ্যালসমূহের কৃতী শিক্ষার্থীদের মেধা বিকাশ ও অধ্যয়নে উৎসাহ প্রদানের জন্য ইউজিসি ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করে।

ঢাকা ব্যুরো চীফ ,২৫ ফেব্রুযারি ২০২০