Home / জাতীয় / রাজনীতি / ১০ টাকা কেজি চাল সরবরাহ অব্যাহত থাকবে : মায়া
Maya-chodhuary

১০ টাকা কেজি চাল সরবরাহ অব্যাহত থাকবে : মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম বলেছেন, হাওর এলাকার মানুষের কষ্ট লাগব না হওয়া পর্যন্ত ১০ টাকা দামে চাল সরবরাহ অব্যাহত থাকবে।

তিনি আজ সুনামগঞ্জ জেলার সদর উপজেলার লক্ষ্মণ শ্রী ইউনিয়ন পরিষদের হাওরের দুর্গত মানুষের সাথে মতবিনিময় ও ত্রাণ সরবরাহকালে বলেন, আগামী ৩ মাস ভিজিএফ কার্ডের মাধ্যমে খাদ্য সহায়তা দেয়া হবে।

এসময় সংসদ সদস্য ড. জয়া সেন গুপ্তা, শাহানা রাব্বানী ও পীর ফজলুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. রিয়াজ আহমেদ, আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন, জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম ও পুলিশ সুপার বরকত উল্লাহ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন জানায়, সব জায়গায় বাঁধ না থাকায় পাহাড়ী ঢল, আগাম বন্যা ও অতিবৃষ্টির কারণে সিলেট অঞ্চলের ৪২টি হাওরের মধ্যে ৩৬টি হাওর ডুবে যায়। এতে প্রায় ৯০ শতাংশ জমির ধান নষ্ট হয়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ ২ হাজার কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে।

এরইমধ্যে দুর্গত মানুষের জন্য ৭৫০ মেট্রিক টন চাল ও ২৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। জেলা প্রশাসনের চাহিদা প্রাপ্তির সাথে সাথে প্রয়োজনীয় আরও খাদ্য শস্য বরাদ্দ দেয়া হবে বলে মন্ত্রী আশ্বাস দেন।

ত্রাণ মন্ত্রী বলেন, অতিবৃষ্টির কারণে বিধ্বস্ত ঘরবাড়ি নির্মাণের জন্য ঢেউটিন সরবরাহ করা হবে। কৃষি, মৎস্য ও প্রাণি সম্পদের ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রয়োজনীয় সহায়তা করা হবে। ত্রাণ কার্যক্রম ও হাওর রক্ষার কাজে যে কোন ধরনের অনিয়মের কঠোর শাস্তি দেয়া হবে বলে তিনি কর্মকর্তাদের সাবধান করে দেন।

তিনি বলেন, যারা রাজধানীতে থেকে বড় বড় কথা বলেন, তাদের দিয়ে গণমানুষের উন্নয়ন হবে না। রাজধানী ছেড়ে হাওর অঞ্চলে এসে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ২: ৫৩ এএম, ২০ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply