Home / চাঁদপুর / হয়েও হচ্ছে না চাঁদপুর নিউ ট্রাক রোডের সংস্কার কাজ
trak road

হয়েও হচ্ছে না চাঁদপুর নিউ ট্রাক রোডের সংস্কার কাজ

আর কত দুর্ভোগ পোহালে মেরামতের পর প্রকৃত রূপে রূপ নিবে চাঁদপুর শহরের নিউ ট্রাকরোড নামের সড়কটি। যে সড়কটি দীর্ঘ এক বছরের ও বেশি সময় ধরে যানবাহন চলাচলের অনপোযুগী হয়ে পড়েছে।

এ সড়কের বাসিন্দা এবং যানবাহনের দুর্ভোগ নিয়েও লেখালেখি হয়েছে বেশ কয়েকবার। তবুও আজো তা পুনঃ সংস্কার হয়ে ুসড়কের রূপে ফিরে আসেনি। দু’পাশে সড়ক মেরামতের মালামাল ফেলে রাখা হলেও কাজ হচ্ছে না।

সরজমিনে গিয়ে দেখা যায় শহরের মিশন রোড হতে শুরু করে ফায়ার হাউজ বালুর মাঠ এলাকা পর্যন্ত ট্রাক রোডের বিভিন্ন স্থানের ইট, বালু, কংক্রিট ও পিচ ঢালাই উঠে গিয়ে অসংখ্য ছোট বড় গর্ত সৃষ্টি হয়েছে। এছাড়া সংস্কার কাজ করার জন্য সড়কটির মাটি খুঁড়ে ফেলে রাখা হয়েছে। সড়কের বিভিন্নস্থানে ইট, বালু, কংক্রিটের স্তুপ রাখা হয়েছে। কিন্তু কোন ধরনের সংস্কার কাজ করা হচ্ছেনা।

বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলেই ওই গর্তের স্থানে বৃষ্টির পানি জমে থাকে এবং পেগ কাধায় তা একাকার হয়ে যায়। সড়কের বিভিন্ন স্থানে পানি এবং পেগ কাধা জমে থাকার কারনে ওই সড়ক দিয়ে এখন ছোট বড় কোন ধরনের যানবাহনই স্বাভাবিক ভাবে চলাচল করতে পারছে না। সড়কটির পুনঃসংস্কার না হয়ে এমন বেহাল দশায় পড়ে থাকার কারনে প্রতিদিনই ঘটছে ছোট খাটো কোন না কোন দুঘর্টনা।

স্থানীয়রা জানায় এর পূর্বেও উক্ত সড়কের বিভিন্ন স্থানে গর্ত থাকার কারনে কয়েকটি ট্রাক, পিকআপ ভ্যান, রিক্সা, সিএনজি স্কুৃটার এবং অটোবাইক উল্টে পড়ে।

ওই এলাকার বাসিন্দা মোঃ চুনু খান, আমির হোসেন, শরীফ গাজী, ইউনুছ খান, দুলাল মিয়াসহ একাধিক ব্যাক্তি জানান প্রায় দেড় বছর ধরে ট্রাক রোড সড়কটি বড় বড় গর্ত সৃষ্টি হয়ে তা বেহাল দশায় পড়ে আছে। সবকিছু মিলিয়ে এ সড়ক দিয়ে এখন যানবাহন চলাচলের অনপোযুগী হয়ে পড়েছে। কয়েকমাস পূর্বে সড়কটির পুনঃ সংস্কারের কাজ ধরার কারনে এ সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিলো। গত কয়েকমাস ধরে সড়কটির সংস্কারের কাজ ধরা হলেও তা খোদাই করা পর্যন্ত তা থমকে আছে। সড়কটি এভাবে মাটি খুঁড়ে ফেলে রাখার কারনে এখন আরো বেশি দুর্ভোগ দেখা দিয়েছে। সড়কটি এভাবে পড়ে থাকার কারনে যখন কোন যানবাহন চলাচল করে তখন পুরো সড়ক ধুলো বালিতে একাকার হয়ে যায়। তারা জানায়, এখন বর্ষা মৌসুম, যে কোন মূর্হুতে ঝড় বৃষ্টি শুরু হলে সড়কটির খোদাই করা স্থানে পানি জমে থাকবে। তখন দেখা যায়, পানি জমে থাকার কারনে এ সড়ক দিয়ে যানবাহন তো দুরের কথা মানুষের চলাচল করাটাও দুর্বিসহ হয়ে উঠে।

সড়ক দিয়ে প্রতিদিন যাতায়াতকারী ক’জন ব্যাক্তি বলেন এ সড়ক দিয়ে প্রতিদিন ভারী যানবাহন চলাচল করে থাকে। অথচ শহরের এমন গুরত্বপূর্ণ সড়কটি কয়েক মাস ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। সড়কটির এমন পরিস্থিতির কারনে বেশির ভাগ দুর্ভোগ পোহাচ্ছে বিভিন্ন যানবাহন চালকরা। অনেক চালকরা অভিযোগ করে বলেন আমরা তো নিয়মিত পৌর ট্যাক্স দিয়ে গাড়ি চালিয়ে থাকি। রাস্তার যদি এমন পরিনতি হয় তাহলে আমাদের ট্যাক্স দেওয়ার স্বার্থকতা কোথায়।

তাই প্রত্যক্ষদর্শী ও যানবাহন চালকরা এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে পৌর মেয়রের দৃষ্টি আকর্ষন করে ট্রাক রোডটি দ্রæত পুনঃ সংস্কারের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে চাঁদপুর পৌরসভার ইঞ্জিনিয়ার সামসুদ্দোহার সাথে তার ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার যোগাযোগ করতে চাইলে তাকে পাওয়া যায়নি।

প্রতিবেদক- কবির হোসেন মিজি