রাজনীতি

‘হুজুরের কাছে দোয়া নিতে এসেছি’

হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর সঙ্গে বৈঠক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪ টায় তিনি হাটহাজারী মাদ্রাসায় এ সাক্ষাৎ হয়। হেফাজত আমিরের সঙ্গে সাক্ষাৎ ও ঘণ্টাখানেক মাদ্রাসায় অবস্থানের পর মন্ত্রী একটি অনুষ্ঠানে অংশ নিতে চট্টগ্রাম মহানগরীর পথে রওনা দেন।

হেফাজত আমিরের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘হুজুরকে দেখতে ও হুজুরের কাছ থেকে দোয়া নেওয়ার ইচ্ছে ছিল। সে উদ্দেশ্যে হুজুরের সাথে দেখা করতে এসেছি। তার কাছে দেশের জন্য দোয়া চেয়েছি। তিনি দেশের জন্য দোয়া করেছেন। তিনি সবার জন্য মন খুলে, প্রাণ খুলে দোয়া করেছেন।’

খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে হেফাজতকে কোনও বার্তা দিতে এসেছেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার রায়কে ঘিরে কিছুই হবে না। আইনমতে তার বিচার হচ্ছে। দেশের মানুষ অনেক শান্তিকামী, দেশের মানুষ ভাঙচুর ও সন্ত্রাসী কর্মকাণ্ড পছন্দ করে না। কাজেই আমরা মনে করি খালেদা জিয়ার বিচারের রায়কে কেন্দ্র করে কোনও কিছুই হবে না।’

আগামী নির্বাচনকে কেন্দ্র করে হেফাজতের সঙ্গে রাজনৈতিক কোনও আলাপ হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘রাজনৈতিক কোনও আলাপ নয়। শুধু হুজুরের কাছে দোয়া নিতে এসেছি।’

শুক্রবার বিকাল সাড়ে ৪টায় হাটহাজারী মাদ্রাসায় পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী। এসময় মাদ্রাসার পক্ষ থেকে মুফতি জসীমুদ্দীন ও মাওলানা আনাস মাদানী তাঁকে স্বাগত জানান। মন্ত্রী মাদ্রাসা প্রাঙ্গণে বেনায়ে ফুজলায়ে দারুল ঊলুম হাটহাজারী নামে ছাত্রদের জন্য একটি আবাসিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এ সময় সাতকানিয়া-লোহাগাড়া আসনের এমপি আবু রেজা মো. নেজাম উদ্দীন নদভী, স্বরাষ্ট্র সচিব মোস্তফা কামাল উদ্দিন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড.মো. মনিরুজ্জামান , চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, র‌্যাব-৭ এর সিও কর্নেল মিফতাহ ছাড়াও হেফাজত আমিরপুত্র হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানী উপস্থিত ছিলেন।

মন্ত্রী এর আগে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে ফটিকছড়ি উপজেলার নানুপুরস্থ জামেয়া ইসলামীয়া ওবায়দিয়া মাদ্রাসায় যান। সেখানে জুমআ’র নামাজ আদায় ও মধ্যাহ্নভোজে যোগ দেন।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন চলে যাওয়ার পর হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাসির উদ্দিন।

(জাগো নিউজ)

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ২০ পি.এম, ০৩ ফেব্রুয়ারি২০১৮,শনিবার।
এএস

Share