Home / বিশেষ সংবাদ / ‘ভালোবাসার মানুষকে বিয়ে করিছি : কিন্তু এখন হুজুরের কথায় ভেঙে পড়েছি’
ভালোবাসার মানুষকে বিয়ে করিছি : কিন্তু এখন হুজুরের কথায় ভেঙে পড়েছি

‘ভালোবাসার মানুষকে বিয়ে করিছি : কিন্তু এখন হুজুরের কথায় ভেঙে পড়েছি’

২০১৪ তে আমি পারিবারিকভাবেই আমার ভালোবাসার মানুষকে বিয়ে করি। আমরা আমাদের বিবাহিত জীবনে অনেক বেশি সুখী। আমি যতটুকু আমার স্বামীকে ভালোবাসি তার থেকে বেশি সে আমাকে ভালোবাসে।

কিছুদিন আগে আমার এক ফ্রেন্ড এক হুজুরের কাছে আমার নামের হাজিরা দেখেছে। সে হুজুর বলেছে কিছুদিনের মধ্যে নাকি আমার ছেলে হবে। আর বাচ্চা হবার পর থেকে নাকি আমার অনেক সমস্যায় পড়তে হবে। এবং, আমার স্বামীর আয়ু নাকি কম, সে মারা যাবে অল্প বয়সে।

কথাটা শোনার পর থেকে আমি খুব মানসিকভাবে ভেঙে পড়েছি। প্রতি মুহূর্তে কান্না আসে। এই ব্যাপারটা আমি এখনও আমার স্বামীকে বলিনি। আপু, এসব কথা গুলো কি আসলেই সত্য হয়? জানালে খুব উপকৃত হব।

পিয়.কম-এর ফেসবুক পেজে নাম প্রকাশে অনিচ্ছুক একজন নারী প্রশ্নটি করেছেন-

উত্তর/সমাধানমূলক জবাব:

দেখুন আপু, জীবন-মৃত্যুর মালিক আল্লাহ। এক তিনি ছাড়া আর কেউই জানেন না যে কখন কার মৃত্যু হবে বা কখন কার সন্তান হবে। আমি যতদূর জানি আপু, অসংখ্য প্রতারক ছড়িয়ে আছে আমাদের সমাজে, যারা কিনা ধর্মের নামে ব্যবসা করে। প্রথমে আপনাকে একটা ভয়ের কথা বলবে। আপনাকে যেমন বলা হয়েছে যে এওনার স্বামী মারা যাবেন। তারপর বলবে সেই মৃত্যু ঠেকানো যাবে যদি আপনি এটা সেটা করেন। আর সেগুলো করতে তাঁকে টাকাও দিতে হবে। এভাবে চলতে থাকবে, আপনি ব্ল্যাক মেইলড হতেই থাকবেন।

আমি যতদূর জানি আপু, ভবিষৎবাণী করার ব্যাপারটা ইসলাম সমর্থন করেন না। কারণ ভবিষ্যতে কী হবে সেটা কেবল আল্লাহ পাক জানেন। আপনি অযথা ভয় পাবেন না আপু। এক আল্লাহর ওপরে ভরসা রাখুন, আর কারো কথায় কান দেবার দরকার নেই। তাছাড়া আপু, আপনি ওই ফ্রেন্ডই যে আপনাকে সত্য বলছে, কোন একটা কারণে মিথ্যা বলে ভয় দেখাচ্ছে না সেটাই বা আপনি কী করে বুঝবেন?

এসব নিয়ে অহেতুক চিন্তা না করে আল্লাহর ইবাদত করুন, তাঁর কাছে নিজের স্বামী সংসারের জন্য দোয়া চান। আল্লাহ নিশ্চয়ই কাউকে নিরাশ করেন না। ইনশাল্লাহ আপু, আপনারও ভালো হবে। (পরামর্শ দিয়েছেন- রুমানা বৈশাখী, সূত্র প্রিয়.কম)

নিউজ ডেস্ক : আপডেট ২:০০ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৬, বুধবার
ডিএইচ