Home / জাতীয় / রাজনীতি / হান্নান শাহের মরদেহ ঢাকায় : পাশে খালেদা জিয়া
হান্নান শাহের মরদেহ ঢাকায় : পাশে খালেদা জিয়া

হান্নান শাহের মরদেহ ঢাকায় : পাশে খালেদা জিয়া

দলের স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহের মরদেহ দেখতে তাঁর বাসায় গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর মহাখালী ডিওএইচএসে হান্নান শাহের বাসায় যান খালেদা জিয়া।

এ সময় হান্নান শাহের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। হান্নান শাহের মৃত্যুতে গভীর শোক জানিয়ে পরিবারের সদস্যদের সমবেদনা জানান বিএনপির চেয়ার পারসন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনসহ দলের জ্যেষ্ঠ নেতা ও ২০ দলীয় জোটের শীর্ষস্থানীয় নেতারা এ সময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন।

এর আগে সন্ধ্যা ৬টায় ঢাকায় এসে পৌঁছায় হান্নান শাহ মরদেহ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় হান্নান শাহের বাসায়। মরদেহ দেখতে আত্মীয়স্বজন ছাড়াও নেতাকর্মীরা ভিড় করে।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় মহাখালী ডিওএইচএস মসজিদ, ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা এবং বেলা দেড়টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে হান্নান শাহের জানাজা।

আগামী শুক্রবার গাজীপুর সদর ও কাপাসিয়া উপজেলায় আরো দুটি জানাজা শেষে কাপাসিয়ায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাঁকে।

চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে মারা যান বিএনপির এ বর্ষীয়ান নেতা।

এদিকে হান্নান শাহের মরদেহ দেখতে এসে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান সাংবাদিকদের বলেন, ‘গণতন্ত্র পুনপ্রতিষ্ঠায় আজ প্রয়োজন ছিল হান্নান শাহর নেতৃত্ব। কিন্তু তিনি আমাদের মাঝে তিনি নেই। এ শোককে শক্তিতে পরিণত করে আমরা আগামী দিনে কর্তৃত্ববাদী সরকারের পতন আন্দোলনের শপথ গ্রহণ করব।’ (এনটিভি)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১১:৪০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply