Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ‘হাজীগঞ্জ পৌরসভায় উন্নয়নমূলক কাজে চমক’
‘হাজীগঞ্জ পৌরসভায় উন্নয়নমূলক কাজে চমক’

‘হাজীগঞ্জ পৌরসভায় উন্নয়নমূলক কাজে চমক’

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভায় সামান্য বৃষ্টিতে বাজারে জলাবদ্ধতা, ব্যাবসায়ীসহ সাধারণ মানুষের দুর্ভোগ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, পৌরসভার ১২ ওয়ার্ডে ছোটখাটো যতগুলো রাস্তা ছিল সবগুলো সংস্কার, মশার উৎপাতসহ একাধিক সমস্যার সমাধানে ১০০ দিনের কর্মসূচি বাস্তবায়ন শেষে রোববার (৫ জুন) হাজীগঞ্জ পৌর মেয়র মাহবুবুল আলম লিপন সুধী সমাবেশের আয়োজন করেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ‘নির্বাচিত হয়ে প্রথমে বৃষ্টির পানি জমে না থাকার জন্য প্রত্যেকটি ড্রেন সম্পূর্ণ পরিস্কার করা হয়েছে। আমি নিজে মনিটরিং করেছি যেনো কোন ড্রেনে ময়লা আবর্জনা না থাকে। এর জন্য পৌরবাসী সুফল পেয়েছে।

বর্তমান অবস্থা সম্পর্কে তিনি বলেন, ‘গত কয়েকদিনের বৃষ্টির পানি বাজারের কোথাও এক পোটাও জমেনি। এমনকি যে যে দিন বৃষ্টি ছিল, আমি সেদিন বৃষ্টি দিয়ে ভিজে যে জায়গায় বৃষ্টির পানি জমেছে সে জায়গা পরিস্কার করেছি। যার কারণে সাধারণ মানুষের আর কোন সমস্যা সৃষ্টি হয়নি।’

কাজের প্রসঙ্গে তিনি বলেন, ‘মোট ৩৫টি ড্রেন পরিস্কার করা হয়েছে। এ ব্যাপারে আমি যে ১০০দিনের কর্মসূচি বাস্তবায়ন কর্ম পরিকল্পনা ও বাস্তবায়ন চিত্র নিয়ে বই বের করেছি তার মধ্যে রয়েছে। পৌরসভার ১২ ওয়ার্ডে ছোটখাটো যে সকল রাস্তা ছিল সব গুলোকে সংস্কার করে মানুষ চলাচলের উপযোগী করেছি।’

পরে তিনি সাংবাদিক ও সুধী সমাবেশে উপস্থিত অনেকের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং পৌরবাসীর সকল সমস্যা সমাধানের জন্য সবার সহযোগিতার কামনা করেন।

সর্বশেষ মেয়র পৌরবাসীকে স্বপ্নের কথা উল্লেখ করে বলেন, আপনাদের দোয়া ও সহযোগিতা থাকলে আগামিতে আরো অনেক উন্নয়নমূলক কাজের চমক দেখবেন।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুরশিদুল ইসলাম, এএসপি সার্কেল মোঃ আবু হানিফ, হাজীগঞ্জ মডেল কলেজেল অধ্যক্ষ ড. মোঃ আলমগীর কবির পাটওয়ারী, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মাববুবুল আলম চুন্নু, ব্যবসায়ী সেলিম মিয়াসহ আরো অনেকে।

অনুষ্ঠানের ২য় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট