Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / নতুন করারোপ ছাড়াই হাজীগঞ্জ পৌরসভার ৫৬ কোটি টাকার বাজেট
pouro-mayyor

নতুন করারোপ ছাড়াই হাজীগঞ্জ পৌরসভার ৫৬ কোটি টাকার বাজেট

নতুন করারোপ ছাড়াই চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বছরের ৫৬ কোটি ১৮ লক্ষ ৪ হাজার ৫০০ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুন) পৌর সভাকক্ষে আয়োজিত সাংবাদিক ও সুধি সমাবেশে প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ. স. ম মাহবুব-উল-আলম লিপন।

এতে রাজস্ব বাজেট ১৮ কোটি ৩০ লক্ষ ৪৬ হাজার টাকা এবং উন্নয়ন বাজেট ৩৭ কোটি ৮৭ লক্ষ ৫৮ হাজার ৫০০ টাকা ধরা হয়। প্রস্তাবিত বাজেটে উদ্ধৃত্ত থাকবে ৪ কোটি ৯০ লক্ষ ৪ হাজার ৫০০ টাকা।

২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে এই প্রথম বারের মতো মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারদের সংবর্ধণা, অস্বচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা প্রদান, মেয়র চত্ত্বর নির্মাণ এবং বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমকে ঢেলে সাজানোর ঘোষণা দেয়া হয়েছে।

এ ছাড়াও বাজেটে জলাবদ্ধতা, স্বাস্থ্য ও পয়:নিস্কাসন, মাদকের প্রসার রোধকল্পে শিক্ষা, সাংস্কৃতি ও খেলাধূলার উপর গুরুত্বারোপ করা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠাে পৌর মেয়র আ স ম মাহবুব উল আলমকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক গোলাম কিবরিয়া জীবন, পৌর প্যানেল মেয়র-১ রায়হানুর রহমান জনি, প্যানেল মেয়র-২ শুকু মিয়া, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটা. রুহিদাস বনিক, ব্যবসায়ী সালাহউদ্দিন ফারুক মামুন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সি মোহাম্মদ মনির। বাজেট ঘোষণা অনুষ্ঠান পরিচালনা করেন পৌর সচিব মুহাম্মদ নুর আজম বীন আখতার।

এ ছাড়াও হাজীগঞ্জ পৌর পরিষদের সদস্য, কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জেলা এবং উপজেলায় কর্মরত জাতীয় ও স্থানীয় পত্রিকা এবং ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী, সুধী ও পৌরসভার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এই বাজেট বর্তমান পরিষদ ও পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপনের তৃতীয় বাজেট।

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply