Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বর্ষবরণ উদযাপন ও মুজিবনগর দিবস পালন
ডিগ্রি

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বর্ষবরণ উদযাপন ও মুজিবনগর দিবস পালন

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বর্ষবরণ ১৪৩১ ও যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়। উক্ত দিবসে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মোঃ মাসুদ আহাম্মদ। তিনি বলেন, পহেলা বৈশাখ বাংলা সনের প্রথম দিন। এ দিনটি বাংলাদেশে নববর্ষ হিসেবে পালিত হয়। এটি বাঙালির একটি সর্বজনীন লোকউৎসব। এদিন আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদ্যাপিত হয় নববর্ষ।

তিনি আরো বলেন, ১৭ এপ্রিল বাংঙ্গালী জাতির জন্য একটি ঐতিহাসিক দিন, এদিন টিতে মুজিবনগর সরকার শপথ গ্রহন করে আনুষ্ঠানিক ভাবে মুক্তিযুদ্ধ পরিচালনা করেন। তাই এ দিনটিকে বাংঙ্গালী জাতি শ্রদ্ধার সাথে স্মরন করে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা জনাব মো: ফরহাদ হোসেন, প্রতিষ্ঠাতা সদস্য জনাব মোঃ আজিম মজুমদার; বিদ্যোৎসাহী সদস্য জনাব স্বপন কুমার পাল, অভিভাবক সদস্য জনাব এস, এম আক্তার হোসেন, অভিভাবক সদস্য জনাব আবুল কাশেম, অভিভাবক সদস্য জনাব অহিদুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি জনাব মোহাম্মদ মাকছুদুর রহমান ।
সভায় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সকল শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চলনা করেন জনাব মো: মাসুদুর রহমান, প্রভাষক, বাংলা বিভাগ। অনুষ্ঠান শেষে গান, নৃত্য, কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান পরিবেশন করা হয় এবং বৈশাখী খাবার বিতরণ করা হয়।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১৭ এপ্রিল ২০২৪