Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ১৬ পরিবারকে লকডাউন
Hajiganj

হাজীগঞ্জে ১৬ পরিবারকে লকডাউন

ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আগত ব্যক্তিদের চিহ্নিত করে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের একটি গ্রামের ১৬ টি পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়েছে। রবিবার ১২ এপ্রিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন এ ঘোষণা দেন।

ঢাকা ও নারায়নগঞ্জ থেকে ৪১ জনের আগমনের কথা শুনে এদের মধ্য থেকে বাছাই করে ১৬ টি পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়। লকডাউন ঘোষণার পর তাদেরকে খাদ্যসামগ্রী দিয়েছেন চেয়ারম্যান। সে সাথে ওই পরিবারগুলোর প্রতি অনুরোধ রেখেছেন, তারা যেন কোনভাবেই বাড়ি থেকে বের না হন।

এছাড়াও তিনি সরকারি নির্দেশনার বাহিরেও নিজ উদ্যোগে করোনা আক্রান্ত বিস্তার রোধে ব্যাপক কর্মযজ্ঞ হাতে নিয়েছেন। এসব কাজ বাস্তবায়ন করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। কোনভাবেই যেন ওই ইউনিয়নে সংক্রমণ না হয় সেদিকে খেয়াল রেখে তিনি পরিষদের কর্মকর্তা ও ইউপি সদস্যদের সঙ্গে নিয়ে কাজ করে আসছেন।

ইউপি চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা স্বপন বলেন, আমার ইউনিয়নে যারা নারায়নগঞ্জ বা ঢাকা থেকে এসেছে আমি তাদের চিহ্নিত করে ওই সকল এলাকার বাড়িগুলোর চিহ্নিত ব্যক্তিদের বসতঘর লাল সালু দিয়ে লকডাউন করেছি। এমনকি চিহ্নিত ব্যক্তিদের মধ্য থেকে বাছাই করে ১৬ পরিবারকে কয়েকদিনের খাদ্য দিয়েছি।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,১২ এপ্রিল ২০২০