Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ উপজেলার ‘প্রতিভার খোঁজে ’লেখা জমা দেয়া শেষ তারিখ ১৫ নভেম্বর
প্রতিভার খোঁজে ’

হাজীগঞ্জ উপজেলার ‘প্রতিভার খোঁজে ’লেখা জমা দেয়া শেষ তারিখ ১৫ নভেম্বর

হাজীগঞ্জ ফোরামের আয়োজনে আলোকিত এবং অনুকরণীয় হাজীগঞ্জ গড়ে তোলার প্রত্যয়ে ‘প্রতিভার খোঁজে’ লেখা জমা দেয়ার সর্বশেষ তারিখ ১৫ নভেম্বর। বিশেষ কারণবশত: ৮ তারিখের পরিবর্তে ১৫ নভেম্বর করা হয়েছে । এর ফরম বিতরণ বিভিন্ন স্কুল,কলেজ ও মাদ্রাসায় কার্যক্রম অব্যাহত রয়েছে বলে ফোরামের নির্ভরযোগ্য একটি সূত্র থেকে জানা গেৃছে।

শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়াও যুগিয়েছে। কেননা বর্তমান কারিকুলামেরও একটি উদ্দীপনামূলক উদ্যোগ বলে প্রতিষ্ঠান প্রধানগণ মতামত দেন।

হাজীগঞ্জের স্কুল,কলেজ ও মাদ্রাসায় শ্রেণিভিত্তিক সৃজনশীল এ প্রতিভা বিকাশে লেখার জন্যে অংশগ্রহণ করতে স্ব-স্ব পরিচিতিমূলক ও বিষয়বস্তু নির্ধারণীপত্র বা নির্দেশিকা বিতরণকালে কোমলমতি অধ্যায়নরত শিক্ষার্থীদের মধ্যে এ ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে বলে ফোরামের একজন কর্মকর্তা জানান। এ ব্যাপারে স্ব-স্ব স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীগণের মধ্যে এ ইতিহাস-ঐতিহ্যের অন্বষণে এ লেখা আহবানের বিষয়টি প্রশংসিত হচ্ছে।

৩ অক্টোবর ২০২৩ হাজীগঞ্জ মডেল হসপিটালে হাজীগঞ্জ ফোরামের আয়োজনে‘প্রতিভার খোঁজে লেখা আহ্বান’ প্রসঙ্গে সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে ফরম বিতরণ কার্যক্রম শুরু করে এ অরাজনৈতিক সামাজিক ও সংস্কৃতিক বেসরকারি সংস্থাটি।

২৮ অক্টোবর পর্যন্ত প্রায় ৬৫টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার ফরম বা নির্দেশিকা বিতরণ করা হয়েছে বলে ফোরামের এক তথ্যে জানা গেছে।এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও প্রকাশ হয় পত্র-পত্রিকায়্।নতুন ও আগামি প্রজন্মের নিকট হাজীগঞ্জের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরতে এ উদ্যোগ নিয়েছে ‘হাজীগঞ্জ ফোরাম’।

করেসপন্ডেন্ট
৩ নভেম্বর ২০২৩