Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে সরকারি বিভিন্ন দপ্তর পরিদর্শনে জেলা প্রশাসক
সরকারি

হাজীগঞ্জে সরকারি বিভিন্ন দপ্তর পরিদর্শনে জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্টেট কামরুল হাসান হাজীগঞ্জ পৌরসভা, উপজেলা ভূমি অফিস, হাটিলা পশ্চিম ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। ২৮ ফেব্রুয়ারী বুধবার দিনব্যাপী তিনি প্রথমে হাজীগঞ্জ পৌরসভার কার্যক্রম পরিদর্শনে আসেন। এ সময় পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনসহ কাউন্সিলর ও কর্মকর্তারা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীলকেও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পরে জেলা প্রশাসক পৌরসভার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন এবং প্যানেল মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালীন সময়ে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

জেলাপ্রশাসক কামরুল হাসান একই দিন বেলা ১২ টার দিকে উপজেলা ভূমি অফিসের কার্যক্রম পরিদর্শনে আসলে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল। এসময় ভূমি অফিসের কানুনগো মো. মিলাদ হোসেন, সার্ভেয়ার মো. আবুল কালাম, অফিস সহকারী ম্যামলী দিদি, নাজির ইব্রাহিম খলিলসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরকারের চলমান সেবাগুলো অনলাইন কার্যক্রম, রেকর্ড, খারিজ ও খতিয়ানসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশ্যে জেলাপ্রশাসক কামরুল হাসান বলেন, সাধারণ জনগণ যেন সেবা পেতে কোন প্রকার হয়রানি শিকার না হয়। পরে তিনি ভূমি অফিস সংলগ্ন বিশ্রামাঘার পরিদর্শন করেন।

পরে উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন জেলা প্রশাসক কামরুল হাসান। এসময় ইউপি চেয়ারম্যান একেএম মজিবুর রহমানসহ ইউপি সদস্যবৃন্দ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীলকে পৃথক পৃথক ফুলেল শুভেচ্ছা জানান।

পরে তিনি ইউনিয়ন পরিষদের জন্ম-মৃত্যু নিবন্ধন, ওয়ারিশ সনদ, ইউনিয়ন পরিষদের ট্যাক্সসহ বিভিন্ন নাগরিক সেবা প্রসঙ্গে জানতে চান। পাশাপাশি স্থানীয় সরকারের কার্যক্রমে যেন জনগণ সন্তুষ্ট থাকে, সে ব্যাপারে জনপ্রতিনিধিদের আরও বেশি কাজ করার তাগিদ দেন এবং কর্মকর্তাদের ট্যাক্স আদায়ের নির্দেশনা দেন।

সবশেষ তিনি হাটিলা পূর্ব ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এসময় ভূমি অফিসের কানুনগো মো. মিলাদ হোসেনসহ ইউনিয়ন ভূমি কর্মকর্তা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় ইউনিয়ন ভূমি অফিসের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে জেলাপ্রশাসক বিভিন্ন নির্দেশনা দেন।

পরিদর্শনকালে জেলাপ্রশাসক কামরুল হাসানের সাথে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার নিগার সুলাতানা, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসেনসহ অন্যান্য সরকারি কর্মকর্তাগন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২৮ ফেব্রুয়ারি ২০২৪