Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে : এমপি মেজর রফিক
mejor rofique

হাজীগঞ্জে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে : এমপি মেজর রফিক

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব.রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন‘এক সময় বিদ্যুতের জন্য মানুষের হা-হা-কার ছিল। এখন ঘরে ঘরে বিদ্যুৎ আছে। হাজীগঞ্জ উপজেলা শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। ২০২১ সালে দেশে বিদ্যুতের আর চাহিদা থাকবেনা। সে সময় বিদ্যুতের অনেক প্ল্যান্ট বন্ধ রাখতেও হতে পারে।’

শনিবার(২২ জুন) দিনব্যাপী চাঁদপুরের হাজীগঞ্জে বিভিন্ন উন্নয়ণমুলক কাজের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ নিন্ম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। এক সময় বাংলাদেশের মাথা পিছু আয় ছিল মাত্র ৫০ হাজার টাকা। এখন আমাদের দেশে মাথা পিছু আয় হচ্ছে ১ লাখ ৫০ হাজার টাক। আগামী বছর এ আয় বেড়ে দাঁড়াবে ২ লাখ ৫০ টাকায়।

তিনি যোগাযোগ ক্ষেত্র নিয়ে বলেন, বাংলাদেশের বড় বড় ব্রীজ ও রাস্তার কাজ সমাপ্ত হয়েছে। আগামী বছর পদ্মা সেতু চালু হবে। তাহলে বাংলাদেশের চেহারায় পাল্টে যাবে।

তিনি বলেন, এতো উন্নয়ণ সম্ভব হয়েছে একমাত্র বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকার কারণে। আওয়ামীলীগ যদি ক্ষমতায় না থাকতো তাহলে দেশে এতো উন্নয়ণ সম্ভব হতো না। জননেত্রী শেখ হাসিনা দেশের জন্য নিরলস্ ভাবে কাজ করে যাচ্ছেন।

এ সব পথ সভায় আরো বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী মো. মাইনুদ্দীন, সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারভীন মিলি, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহমদ খসরু, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাদী, আলহাজ্ব সফিকুল ইসলাম মীর, মানিক হোসেন প্রধানীয়া, জাকির হোসেন লিটু প্রমূখ।

প্রতিবেদক:শরীফুল ইসলাম
২২ জুন ২০১৯