হাজীগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

চাঁদপুরের হাজীগঞ্জে উপজেলা প্রশাসন, পৌরসভা, আওয়ামী লীগ, উন্নয়ন সমন্বয় কমিটিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শোকসভা অনুষ্ঠিত হয়। ১৫ আগস্ট মঙ্গলবার দিনব্যাপী এসব অনুষ্ঠানে ১৯৭৫ সালে ঘাতকদের হাতে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে হাজীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন শোকসভা অনুষ্ঠান যোগদান করেছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আয়োজনে রামপুর জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে হাজীগঞ্জ শাহরাস্তি আসনের মনোনয়ন প্রতাশী শফিকুল ইসলাম ফিরোজ অংশগ্রহণ করেন।

শোকসভা উপলক্ষে হাজীগঞ্জ উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবীব অরুণের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকগণ সহ তৃণমূল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একই দিন সকালে হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপনের উদ্যোগে শোকসভা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভিন্নভাবে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজনের নেতৃত্বে পৌরসভার কয়েকটি ওয়ার্ডে শোকসভা উপলক্ষে মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন। এদিকে উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন মিকন, সাধারন সম্পাদক আনিসুর রহমান তালুকদারের নেতৃত্বে শোকসভার রেলি রামপুর বাজারে অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদসহ ইউনিয়ন যুব ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। একই দিন বিকালে উপজেলার ৭ নং বড়কূল পশ্চিম ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী আবু ইউসুফের নেতৃত্বে রামচন্দ্রপুর বাজারে শোক দিবসের শোভাযাত্রার আয়োজন করা হয়।

তাছাড়া হাজীগঞ্জ সাব রেজিস্ট্রার অফিসে দলিল লিখক সমিতির নেতা বিল্লাল হোসেনের নেতৃত্বে শোকসভা উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একই দিন সকালে হাজীগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ, হাজীগঞ্জ পাইলট বালিকা স্কুল, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শোকসভা উপলক্ষে মিলাদ ও দোয়া এবং বঙ্গবন্ধুর স্মৃতিচারণ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়,১৫ আগস্ট ২০২৩

Share