Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জে শিশুদের মসজিদভিত্তিক আরবি পড়া বন্ধে হামলা : আহত ৩
হাজীগঞ্জে শিশুদের মসজিদভিত্তিক আরবি পড়া বন্ধে হামলা : আহত ৩

হাজীগঞ্জে শিশুদের মসজিদভিত্তিক আরবি পড়া বন্ধে হামলা : আহত ৩

মেহেদী হাছান, হাজীগঞ্জ (চাঁদপুর) :

চাঁদপুর জেলার হাজীগঞ্জে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমকে নিয়ে (আরবি পড়া বন্ধকে কেন্দ্র করে) প্রতিপক্ষের হামলা ৩জন গুরুতর আহত হয়েছেন।

আহতরা আহত হচ্ছে মো. মানিক (২৫), আরিফ (১৮) ও হাজেরা বেগম (৫৫)। বর্তমানে তারা হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

ঘটনাটি ঘটে হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের বলিয়া ইদ্রিছ সর্দার বাড়িতে। সকাল সাড়ে ৮টা থেকে দু-দফা হামলা হয়।

জানা যায়, ওই গ্রামের হামিদ সর্দার বাড়ির সম্মুখে পাঞ্জেগানা মসজিদে ইসলামী ফাউন্ডেশনের অধীনে ওই এলাকার শিশুদের আরবি শিক্ষা দেওয়া হয়। বেশ কিছুদিন এটি চলমান থাকার পর ইদ্রিছ সর্দার বাড়ির মৃত ছায়েদ আলীর ছেলে মহসিন মিয়া এতে বাধা প্রদান করেন।

এ নিয়ে তার সাথে এলাকার জনসাধারণের মধ্যে ক’বার তর্ক-বিতর্ক ও হাতাহাতির সৃষ্টি হয়। এক পর্যায়ে শিশুরা আরবি শিক্ষা থেকে একটি বছর বঞ্চিত হয়। পরে ইদ্রিছ সর্দার বাড়ির আমিন মিয়ার ছেলে মো. মানিকসহ ক’জনের পুনঃ উদ্যোগে একজন ইমাম দিয়ে প্রতিদিন সকালে শিশুদের আরবি পড়ানো শুরু হয়। এরপর কিছুদিন যাবৎ এটি চলমান থাকলে আবারো মহসিন এতে বাধা দিয়ে থাকেন। এমনকি মসজিদের ইমামকে নিয়ে মহসিন জনসাধারণের মাঝে কুরুচিপূর্ণ কথা ছড়ায়। এর প্রতিবাদ করেন মানিকসহ আরো ক’জন। তারা এর প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে উঠেন মহসিন।

তারই ধারাবাহিকতায় গত ২জুন সকাল সাড়ে ৮টা মানিকের বসত ঘরে গিয়ে তাকে মারধর করে। পুনরায় সকাল ৯টা মানিক হাজীগঞ্জ বাজারের উদ্যেশে রওনা হলে মসজিদের সামনেই মহসিন তাকে মারধর করে।

পরে মহসিনের হাত থেকে মানিককে উদ্ধার করতে তার মা হাজেরা বেগম ও ভাই আরিফ হোসেন এগিয়ে আসলে তাদেরকেও পিটিয়ে গুরুতর জখম করেন।

এ ঘটনায় মানিক বাদী হয়ে ৫জনকে আসামী করে হাজীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযুক্তরা হচ্ছে মহসিন, মাসুদ, হাবিব, কুসুম ও তার মা।

এ প্রসঙ্গে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই শামীম চাঁদপুর টাইমসকে জানান, ‘অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক তদন্তে এর সত্যতা পেয়েছি। এখন নিয়মিত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

আপডেট :   বাংলাদেশ সময় : ০৪:০০ অপরাহ্ন, ২০ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শনিবার ০৪ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি