Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বিয়ের ৬ মাস না পেরুতেই কিশোরীর আত্মহত্যা
Sucide
প্রতীকী ছবি

হাজীগঞ্জে বিয়ের ৬ মাস না পেরুতেই কিশোরীর আত্মহত্যা

চাঁদপুরের হাজীগঞ্জে বিয়ের ৬ মাস না পেরুতে কিশোরীর আত্মহত্যার ঘটনার খবর পাওয়া গেছে। পৌর এলাকার ১২নং ওয়ার্ডে শুক্রবার (১০ নভেম্বর) সকালে আরাখাল বেপারী বাড়ির দিনমুজুর আবুল খায়েরের মেয়ের লাশ ফাঁস দেয়া অবস্থায় উদ্ধার করে।

নিহত কিশোরীরর নাম নাছরিন আক্তার (১৯)। ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শনিবার সকালে চাঁদপুর প্রেরণ করবে বলে জানা গেছে।

নিহতের পরিবারের দাবি, বিয়ে হয়েছে মাত্র ৬ মাস। বিয়ের সময় নগদ ৫০ হাজার টাকাসহ বিভিন্ন মালামাল দিয়ে শশুর বাড়ীতে পাঠিয়েছে। বিয়ের পর থেকে শশুর বাড়ীতে নববধূর কপালে শান্তি হয়নি। বিভিন্ন ভাবে যন্ত্রনা আর বঞ্চনার স্বীকার হয়েছে। সর্বশেষ বর বিদেশে যাবে বলে টাকার জন্যে বাপের বাড়িতে পাঠায়। বাবা দিনমুজুর পরিবারের অন্যান্য সদস্যদের চালাতে হিমসীমের মধ্যে পড়ে রয়েছে। স্বামীর যৌতুকের টাকা না নিয়ে শশুর বাড়ীতে যাওয়ার সুযোগ নেই। এদিকে বাবার বাড়িতেও টাকা দেওয়ার কোন সম্ভাবনা নেই। এক পর্যায়ে মানসিক চাপে পড়ে নববধূর আতœহত্যার পথ বেছে নেয়।

জানা যায়, গত ৬ মাস পূর্বে নাছরিন আক্তারকে শাহরাস্তি উপজেলার আদর্শ ইছাপুরা গ্রামের তাজুল ইসলামের ছেলে ইকরামুল কবির হমন (৩১) এর কাছে বিয়ে দেয়। বিয়ের সময় যৌতুক হিসাবে যা যা দেওয়ার কথা তা দিয়ে নাছরিনের পরিবার শশুর বাড়িতে পাটিয়েছে। বিয়ের পর থেকে তার সাথে খারাপ ব্যবহার এবং টাকার জন্য চাপ দিলে কয়েকবার ৪/৫ হাজার করে টাকা স্বামীর হাতে দিয়েছে নববধূ নাছরিন।

কিন্তু গত দুই দিন পূর্বে বিদেশ যাওয়ার নাম করে নাছরিনকে জোর করে তার বাপের বাড়ীতে পাঠায় ৫০ হাজার টাকা নিয়ে আসার জন্য। টাকা নিয়ে না আসলে বাড়ীতে কোন যায়গা হবে না বলে জানিয়েছেন জামাই মহন। যে কারনে নাছরিনের বাবার কাছে টাকা চেয়ে না পেয়ে আতœহত্যার পথ বেচে নিয়েছে বলে প্রাথমিকভাবে জানাযায়।
এ বিষয়ে হাজীগঞ্জ থানার এস আই মাঈনুদ্দিন বলেন, ঘটনাস্থল থেকে নাছরিনের জুলন্ত লাশ উদ্ধার করে থানায় এনেছি। এ ঘটনায় মেয়ের বাবা আবুল খায়ের বাদী হয়ে অপমৃত্যুর মামলা দায়ের করেছে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ ১১ : ৩৩ পিএম, ১০ নভেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply