Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বাড়ির ওপর হেভিওয়েট বিদ্যুৎলাইন : দুর্ঘটনার আশঙ্কা
হাজীগঞ্জে বাড়ির ওপর হেভিওয়েট বিদ্যুৎলাইন : দুর্ঘটনার আশঙ্কা

হাজীগঞ্জে বাড়ির ওপর হেভিওয়েট বিদ্যুৎলাইন : দুর্ঘটনার আশঙ্কা

হাজীগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়নের ভাউড়া গ্রামের এক দিনমজুরের বসতভিটার ওপর দিয়ে গ্রাম্য দালালরা জোরপূর্বক বিদ্যুতের খুঁটি বসিয়ে হেভি ভোল্টেজের তারের লাইন নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিদ্যুৎ সংযোগটি চালু হলে যে কোনো সময় বড় ধরনের দুঘটনার আশঙ্কা দেখা দিতে পারে বলে জানা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভাউড়া গাজী বাড়ির ওয়াব আলীর ছেলে দিনমজুর জাহাঙ্গীর ছোট ছোট ৪ সন্তান নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করছে। গত মাসে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ এলাকায় ঢুকলে সীমানা অনুযায়ী সংযোগের লাইন না নিয়ে এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তি মিলে তার বসতভিটার ওপর দিয়ে লাইন নেয়। এ নিয়ে জাহাঙ্গীর গত ৬ অক্টোবর চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেও শেষ রক্ষা পায়নি বলে জানা যায়।

অভিযুক্ত গ্রাম্য মাতাব্বর হাজী সিরাজুল ইসলাম, মোবারক হোসেন, জামশেদসহ ৪/৫ জন মিলে দিনমজুর জাহাঙ্গীরের ভিটির ওপর দিয়ে ঠিকাদারকে লাইন টানতে সহযোগিতা করে। জাহাঙ্গীর পবিস’র বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পর তার অভিযোগের আলোকে নতুন সংযোগকৃত লাইনের তদারকির দায়িত্বরত ইঞ্জিনিয়ার ঘটনাস্থল পরিদর্শনে গেলে ওই সময় তারা জাহাঙ্গীরের উপর উল্টো মারধর করে হুমকি প্রদান করে।

এ বিষয়ে দিনমজুর জাহাঙ্গীর বলেন, আমি বাপদাদার দেওয়া ছোট ভিটির উপর বউ ছেলে-মেয়ে নিয়ে থাকতেছি। যে কোনো সময় হেভিওয়েট বিদ্যুতের লাইন থেকে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছি। আমি জিএম বরাবর আবেদন করলেও গ্রাম্য মাতাব্বরা জোরপূর্বক বিদ্যুতের লাইন নেয়।

এ বিষয়ে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর জিএম আবু ইউসুফ বলেন, বিষয়টি সমাধানের জন্যে আমি ইঞ্জিনিয়ার পাঠিয়েছি, এরপর কি হয়েছে তা জানি না । তবে এখন আবার বাস্তবিক দিক দেখে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্তÍ নেওয়ার সুযোগ রয়েছে।

জহিরুল ইসলাম জয়

 

||আপডেট: ০৮:৫৩ পিএম, ০৯ নভেম্বর ২০১৫, সোমবার

এমআরআর