Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনাল ও পুরস্কার বিতরণ সম্পন্ন
pic-hajigonj-01

হাজীগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনাল ও পুরস্কার বিতরণ সম্পন্ন

চাঁদপুরের হাজীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে (অনুর্ধ্ব-১৭) ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ সেপ্টেম্বর) বিকেলে হাজীগঞ্জ মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট মো. শওকত ওসমান।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার যুবসমাজকে মাদক থেকে মুক্ত রাখতে খেলাধুলার প্রতি অর্থ খরচ করে ব্যাপক আগ্রহ দেখাচ্ছেন। তাই যুবসমাজ এ ধরনের খেলাধুলায় অংশগ্রহণ করে পর্যায়ক্রমে জাতীয় ভাবে পরিচিতি হওয়ার সুযোগ রয়েছে। শুধু খেলাধুলা নয় বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কেও জানতে হবে। বিকৃত ইতিহাসের পরিবর্তে সঠিক ইতিহাস আমাদের নতুন প্রজম্মকে জানাতে হবে।

তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকান্ড থেকে যুবসমাজকে দূরে রাখে। সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে মন তাকে উৎফুল্ল। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হার। এ ধরনের খেলাধূলার আমাদের ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখা যায়।

খেলা শেষে পুরস্কার বিতরণের পূর্বে প্রভাষক জাহিদ হাসানের পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন।

ওই সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়া উল ইসলাম চৌধুরী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান তপু, নবাগত অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি, ওসি (তদন্ত) মো. আবদুল মান্নান, হাজীগঞ্জ পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু ছাইদ, ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, মানিক হোসেন প্রধানীয়া, সকিফুল ইসলাম মীর, পৌর সচিব মো. নুর আজম বিন আকতার প্রমুখ।

এর আগে দিনের প্রথম অধ্যায় আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলা ৯০ মিনিটে গোল-শূণ্য থাকে।

পরবর্তীতে খেলা ট্রাইব্রেকারে গড়ায়। ট্রাইব্রেকারে হাজীগঞ্জ পৌরসভা একাদশ ১-০গোলে বাকিলা ইউনিয়নকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়

Leave a Reply