Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে তিন চেয়ারম্যানসহ ৭ প্রার্থীর মনোনয়ন বৈধ
চেয়ারম্যানসহ

হাজীগঞ্জে তিন চেয়ারম্যানসহ ৭ প্রার্থীর মনোনয়ন বৈধ

হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা এবং ১ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ যাচাই বাছাই করেন। মঙ্গলবার ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তিনি মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রাবেয়া আক্তারের মনোনয়নপত্র বাতিল করেন। দ্বিতীয় ধাপে দেশের ১৬১টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। হাজীগঞ্জ-শাহরাস্তি ও চাঁদপুর সদর উপজেলা রয়েছে।

রিটার্নিং অফিসার বশির আহমেদ হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, হাজী মো. জসিম উদ্দিন ও মো. আবু সুফিয়ান মজুমদার (রানা), ভাইস চেয়ারম্যান প্রার্থী গোলাম ফারুক মুরাদ ও মো. কামরুজ্জামান সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মির্জা শিউলী পারভীন মিলি ও রুবি বেগমের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন।

উপজেলায় গত ২১ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল এবং ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। ২৪ থেকে ২৬ এপ্রিল এবং ২৭ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আপিল, ৩০ এপ্রিল প্রত্যাহারের শেষ দিন, প্রতীক বরাদ্দ ২ মে এবং ভোট গ্রহণ হবে ২১ মে।

এর আগে গত পহেলা এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তপসিল ঘোষণার আগ থেকেই হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে বইতে শুরু করে নির্বাচনী হাওয়া। তফসিল ঘোষণার পূর্বে এবং পরে আওয়ামীলীগ, বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সম্ভাব্য প্রার্থীদের মধ্যে অনেকেই প্রচার-প্রচারণা করেছেন। কিন্তু শেষ পর্যন্ত আসলেই কারা লড়বেন সে পর্যন্ত অপেক্ষা করতে হবে ৩০ এপ্রিল পর্যন্ত।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২৩ এপ্রিল ২০২৪