Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে কৃষকের ধানের চারা উপড়ে দখলের অভিযোগ
dhan

হাজীগঞ্জে কৃষকের ধানের চারা উপড়ে দখলের অভিযোগ

চাঁদপুর হাজীগঞ্জে বোরো আবাদের ধানের চারা উপড়ে দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এমন ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে পুলিশ দখলদারদের দাওয়া দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। শুক্রবার (২৫ জানুয়ারি) উপজেলার ৫নং সদর ইউনিয়নের অলিপুর গ্রামে ঘটেছে।

জানা যায়, গ্রামের মিয়াজী বাড়ির মৃত আব্দুর রহমান মিজির ছেলে আব্দুস ছামাদ মিজি ১৯৯নং অলিপুর মৌজার সিএস ১৬৪নং খতিয়ানের দানপত্র দলিলমূলে ২৮ শতাংশ সম্পত্তি নিয়ে একই বাড়ির আঃ রাজ্জাক মিজি, রাশিদা বেগম, জাকির হোসেন ও অহিদা বেগম গংদের সাথে বিরোধ চলে আসছে।

এই বিরোধকৃত সম্পত্তি নিয়ে হাজীগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে একটি নিষেধাজ্ঞা এবং একই আদালতে একটি উচ্ছেদ মোকাদ্দমা চলমান রয়েছে। যার মোকাদ্দমা নং ১১০/২০১৭ ও উচ্ছেদ মোকাদ্দমা নং ৬৬/২০১৭। বিজ্ঞ আদালতে মামলা চলমানবস্থায় আঃ রাজ্জাক গং বিরোধকৃত সম্পত্তি তাদের দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে।

এরই ধারাবাহিকতা গত ভোর রাতে আঃ রাজ্জাক গং স্থানীয় যুবলীগ নেতাকে সঙ্গে নিয়ে ছামাদের বোরো আবাদের ধানের চারা তুলে মাটির নিচে ভরে উক্ত জমিতে বালু ফেলে দখলের চেষ্টা করে। এতে ছামাদের স্ত্রী পেয়ারা বেগম বাধা দিলে রাজ্জাকের সঙ্গবদ্ধ দল তাকে হুমক-ধমকি দিয়ে তাড়িয়ে দেয়। এতে পেয়ারা বেগম কোন উপায়ন্তর না পেয়ে তিনি স্বরনাপন্ন হন থানা পুলিশের।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেনের মহানুভবতা ঘটনাস্থলে ফোর্স পাঠিয়ে বালু না ফেলতে অভিযুক্তদের নির্দেশনা দিয়ে আসেন। ভূক্তভোগীদের অভিযোগ, আদালতে মামলা চলমান থাকাবস্থায় কোন অন্দর মহলের ইঙ্গিতে কি ভাবে রাজ্জাক গং ফসলী জমি দখল করার এমন সাহস পায় ।

এ প্রসঙ্গে থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেনের মুঠোফোনে জানান,‘বিষয়টি জানার পর ঘটনাস্থলে ফোর্স পাঠিয়ে কাজ বন্ধ করেছি। এ ঘটনায় কৃষক পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।’

স্টাফ করেসপন্ডেট
২৬ জানুয়ারি,২০১৯

Leave a Reply