Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে আইপিএল নিয়ে রমরমা জুয়া
হাজীগঞ্জে আইপিএল নিয়ে রমরমা জুয়া

হাজীগঞ্জে আইপিএল নিয়ে রমরমা জুয়া

চাঁদপুরের হাজীগঞ্জে আইসিসির ক্রিকেট খেলা নিয়ে গত ক’বছর ধরে জুয়া খেলায় পরিনত হয়ে আসছে।  ইন্ডিয়া প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলাকে কেন্দ্র করে এর পরিমাণ আরো বেড়ে গেছে।
এসবের পেছনে শ’খানেক মিডিয়ার ভূমিকা রয়েছে। যারা দু’পক্ষের কাছ থেকে খেলার আগে নগদ
এসব মিডিয়া নিজেরাই তাদের সুবিদা অনুযায়ী ম্যাচ নিয়ে অফার বেচা-কেনা করছে খেলা প্রেমী ও ভাজিমাত কারীদের কাছে।
উভয় পক্ষ থেকে নগদ অর্থ নিয়ে রমরমা বাণিজ্য করে আসছে এসব মিডিয়া। আবার মাঝে মধ্যে অনেকেই মিডিয়ার কাছে প্রতারিত হয়ে সর্বস্ব হারাচ্ছে। ক্রিকেট খেলা নিয়ে জুয়া বাণিজ্য বন্ধ করতে প্রশাসনেরও যেনো তেমন কোনো নজর নেই।
অনুসন্ধানে জানা যায়, হাজীগঞ্জ পৌর ও উপজেলার বিভিন্ন মিডিয়া স্পটের নাম। এগুলো হচ্ছে পৌর হর্কাস মার্কেটে ২৪ জন ,পশ্চিম বাজার বালুর মাঠে ৩ জন, ডিগ্রি কলেজ রোডে ৪ জন,পৌর  টার্মিনালে ৫ জন,পশ্চিম বাজার বাস ষ্টান্ডে ৪ জন, ডাকাতিয়া নদীর দক্ষিন পাড়ে ১০ ও ১১নং ওয়ার্ডে ৮ জন,ধেররা এলাকায় ১১ জন,বলাখাল ৭ জন ও আলীগঞ্জ ৫ জনসহ গ্রাম গুঞ্জের বিভিন্ন পাড়া মিলে প্রায় শতাধিক মিডিয়া দৈনিক আইপিএল বানিজ্যে ব্যস্ত সময় পার করছে।
দেখা যায় এসব মিডিয়া প্রতিদিন বিকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত জুয়া বাণিজ্যে কাজ করে যাচ্ছে। সরাসরি গ্রাহক না পেলে তাদের মোবাইল ফোনের মাধ্যমে দৈনিকের অফার বেছা-কেনা করছে।
আবার অনেক সময় নগদ টাকা সামনে রেখে প্রতি বলে বলে বাজি চলে আসছে। এসব মিডিয়ার কাছে শুধু টাকা আর টাকা,সাহস নিয়ে এখানে আসলে হয় টাকা আসবে আর নয়তো জাবে। কিন্তু তাতে কি এক দিকে খেলায় খেলায় সময় পার অন্য দিকে নগদ টাকা আসতেছে আবার যাইতেছে। এবাবে দৈনিক চলছে ক্রিকেট নিয়ে হাজীগঞ্জে রমরমা অর্থ বানিজ্য।
আইপিল বাণিজ্যে ক্ষতিগ্রস্ত কয়েকজন বাজিমাতের সাথে আলাপ করলে তারা বলেন, আমাদের টাকা নিয়ে এসব মিডিয়া রাতারাতি বড়লোক হচ্ছে। আমাদের কাছ থেকে লাভের কমিশন সাথে সাথে কেটে নেয়,কিন্তু লোকসানের সময় তাদের কাছ থেকে এক কাপ চায়ের পয়শাও পাই না।বর্তমানে আমরা বাবা মা কিংবা স্বজনদের কাছ থেকে আনা লক্ষ লক্ষ টাকা জুয়া খেলায় হারিয়ে পথে বসতে হয়েছে।
এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.শাহ আলম বলেন, আমরা এসব মিডিয়াকে খুঁজতেছি। আইপিল খেলায় এর মাত্রা বেশি থাকে তা যেনে আমরা অচিরেই জড়িতদের বের করে আইনের আওতায় আনার পদক্ষেপ নিচ্ছি।
হাজীগঞ্জে আইপিএল নিয়ে রমরমা জুয়া

About The Author

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

: আপডেট ১০:০২ পিএম, ২৮ এপ্রিল  ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ