হাজীগঞ্জে সেই কাউন্সিলরের দখলে থাকা ভবনে সমাজসেবা অফিসের তালা

পৌর কাউন্সিলরের দখলে থাকা নিজেদের ভবনে তালা দিয়েছে উপজেলা সমাজসেবা অফিস। ২৪ ফেব্রুয়ারি চাঁদপুর টাইমসে  হাজীগঞ্জে সমাজসেবা অফিস দখল করলেন কাউন্সিলর মাঈনুউদ্দিন   এই শিরোনামে সংবাদ প্রকাশের পর শুক্রবার ( ২৫ ফ্রেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে উপজেলা সমাজসেবা অফিসের দায়িত্বপ্রাপ্তরা এই ব্যবস্থা গ্রহণ করেন। এ সময় সেই কাউন্সিলর মাঈনুদ্দিন মিয়াজীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও একাধিক গনমাধ্যমকর্মীগন উপস্থিত ছিলেন।

কাউন্সিলর মাঈনুউদ্দিন কার্যালয়

ঘটনাটি হাজীগঞ্জ পৌরসভাধীন পৌর ১ নং ওয়ার্ডে আর কাউন্সিলর মাঈনুদ্দিন মিয়াজী উক্ত ওয়ার্ডের নির্বাচিত পৌর কাউন্সিলর। সম্প্রতি তিনি হাজীগঞ্জ উপজেলার সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন সরকারি স্থাপনা গণমিলনায়তনের বলাখালের কেন্দ্রটি সংস্কার করে একটি রুমে অফিস করেন।

হাজীগঞ্জ উপজেলা সমাজ সেবা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার মো. আজিজ আহমেদ তাদের আওতাধীন বলাখাল বাজারস্থ গণমিলনায়তন (সমাজসেবা পরিবার উন্নয়ন কেন্দ্র) কেন্দ্রের দুইটি দরজায় দুইটি তালা দিয়ে নিজেদের দখলে নেন। এ সময় পৌর সমাজকর্মী মো. জসিম উদ্দিন, পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দিন মুন্সীসহ বহুলোকজন উপস্থিত ছিলেন। মূলত সংবাদ প্রকাশের দিন সকাল থেকে কর্তৃপক্ষের নজরে আসে বিষয়টি। এর পরেই উপজেলা সমাজসেবা উক্ত ভবনটিকে তাদের নিজেদের দখলে নেয়ার উদ্যাগ গ্রহণ করে সমাজসেবা।

উপজেলার বাকিলা, বড়কুল ও সদর ইউনিয়নে ৩টি এবং হাজীগঞ্জ পৌরসভা এলাকায় ৪টি সমাজসেবা পরিবার উন্নয়ন কেন্দ্র (গণমিলনায়তন কেন্দ্র) রয়েছে। এর মধ্যে পৌরসভাধীন আলীগঞ্জ বাজারস্থ কেন্দ্রটি উপজেলা সমাজসেবা কার্যালয় হিসাবে ব্যবহৃত এবং বাকিগুলো পরিত্যক্ত অবস্থায় রয়েছে। বলাখালের ভবনটি সম্পদসহ উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের নিজস্ব সম্পদ।

এ বিষয়ে কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী জানান, ‘সমাজ সেবা পরিবার উন্নয়ন কেন্দ্রটি দখলে নয়, তিনি অস্থায়ী কার্যালয় হিসাবে ব্যবহার করছেন। তিনি বলেন, কেন্দ্রটি দীর্ঘদিন পরিত্যক্ত হওয়ার কারণে জরাজীর্ণ অবস্থায় ছিল। যা মাদকসেবিদের আড্ডাখানায় পরিণত হয়েছে। আমি কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর তা সংস্কার করেছি। বর্তমানে আমি এখানে বসে এলাকার মানুষকে সময় দিচ্ছি।’

তিনি আরও বলেন, তাছাড়া পৌরসভা এটি টিকাদান কেন্দ্র হিসাবে ব্যবহার করতো। কিন্তু ঝড় ও বৃষ্টির সময় এখানে বসা যেতো না। তাছাড়া মাদক সেবিদের আড্ডার ফলে এখানে ময়লা-আবর্জনা পড়ে থাকতো। যার কারনে ভবনের বাইরে টিকা কার্যক্রম পরিচালনা করা হতো। এখন এটি সংস্কার টিনশেড এই ভবনের ভিতরে বসেই টিকাদান কর্মসূচী পরিচালনা করা হচ্ছে। এবং লোকজনও ভিতরে বসতে পারছেন।

হাজীগঞ্জ প্রতিনিধি

Share