Home / উপজেলা সংবাদ / হাইমচর ডিগ্রি কলেজে মাদক ইভটিজিং বাল্যবিবাহ সংক্রান্ত সেমিনার
হাইমচর ডিগ্রি কলেজে মাদক ইভটিজিং বাল্যবিবাহ সংক্রান্ত সেমিনার

হাইমচর ডিগ্রি কলেজে মাদক ইভটিজিং বাল্যবিবাহ সংক্রান্ত সেমিনার

বিএম ইসমাইল, হাইমচর (চাঁদপুর) :

হাইমচর ডিগ্রি কলেজে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও নারী নির্যাতন সংক্রান্ত সেমিনারে প্রধান অতিথি হাইমচর থানা অফিসার ইনচার্জ মো. ওয়ালি উল্লাহ অলি বলেন, যে দ্রব্য পান করলে বা সেবন করলে স্বাভাবিক অবস্থা থেকে অস্বাভাবিক হয়ে যায়, কাউকে চিনতে পারে না, ঠিকমত কথা বলতে পারেনা, পাগল হয়ে গিয়ে অস্বাভাবিক ব্যবহার করে এই ধরনের ওষুধই হচ্ছে মাদক। এই মাদক ধ্বংস করে দেয় আমাদের সাজানো একটি সুন্দর পরিবারকে, ধ্বংস করে দেয় সমাজকে, ধ্বংস করে দেয় জাতিকে। তাই আমরা মাদক কে ‘না’ বলি। এই মাদককে নির্মূল করতে জনসচেতনতা না হলে আইন প্রয়োগ করেও মাদককে সমাজ থেকে নির্মূল করা সম্ভব হবে না। আইন প্রয়োগ হয় তখন যখন অপরাধ তার আমলে চলে আসে। যদি সামাজিক ও পারিবারিকভাবে সচেতনতা সৃষ্টি হয় তাহলে একমাত্র আমাদের যুব সমাজ দ্বারা সম্ভব মাদকমুক্ত সমাজ গড়া।

১৩ আগস্ট সকাল ১১ টায় হাইমচর ডিগ্রি কলেজে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও নারী নির্যাতন সংক্রান্ত সেমিনার অনুষ্ঠানে হাইমচর ডিগ্রি কলেজ সহকারী অধ্যাপক সাবেরা খাতুনের সভাপতিত্বে ও অধ্যাপক মরিয়ম শাহরিয়ানের পরিচালনায় মাদক আইন প্রয়োগ বিতর্ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে পক্ষ দলের জাহেদ হোসেন ও বিপক্ষ দলের মৌমিতার মাঝে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় উপস্থিত ছিলেন এএসআই আবুল কালাম আজাদ, এএসআই আনোয়ার হোসেন, প্রফেসর কামরুল ইসলাম, প্রফেসর আবু তাহের রুহুল আমিন, প্রফেসর দিলরুবা বেগম, প্রফেসর আকলিমা বেগম, প্রফেসর আব্বাস উদ্দিন, প্রফেসর তোফায়েল আহমেদসহ হাইমচর ডিগ্রি কলেজ ছাত্র-ছাত্রীবৃন্দ।