Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে সরকারি বরাদ্দের সৌরবিদুৎ ইউপি মেম্বারদের বসতবাড়িতে
solar shoro biddot
ফাইল ছবি

হাইমচরে সরকারি বরাদ্দের সৌরবিদুৎ ইউপি মেম্বারদের বসতবাড়িতে

চাঁদপুর হাইমচর উপজেলার আলগী উত্তর ইউনিয়নে টিআর/ কাবিখা মাধ্যমে বরাদ্ধকৃত সৌরবিদ্যুৎ দরিদ্র জনগোষ্ঠির মাঝে বিতরন না করে মেম্বারগণ নিজেদের দালান কোঠায় ব্যবহার করার অভিযোগ উঠেছে।

অভিযোগ তদন্তে হাইমচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুর রহমান ঘটনা সত্যতা পাওয়ায় সরকারি সৌরবিদ্যুৎ মেম্বারদের ঘর থেকে খুলে যথাযথ স্থানে স্থাপনের জন্য নির্দেশ দিয়েছেন।
গত সোমবার সকাল ১০টায় আলগী উত্তর ইউপি চেয়ারম্যান মনির আহমেদ দুলাল পাটওয়ারী তার পরিষদের অভিযুক্ত মেম্বার ফাতেমা বেগম, দেওয়ান আবুল খায়ের, মিন্টু কবিরাজ, আলমগীর তহশিলদার, আবুল মিজিকে সাথে নিয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তার অফিসে হাজির হয়ে মেম্বারণ তাদের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে এবারের জন্য মাপ করার আকুতি জানান।

ক্ষমা প্রার্থনার সময় উপজেলা নির্বাহি অফিসারের কক্ষে প্রধানমন্ত্রী ঘোষিত অর্থনৈতিক অঞ্চল স্থাপনে দয়িত্বপ্রাপ্ত জরিপ টিম প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ মাসুদ হোসেন, জেলা ৫ এসিল্যান্ড সহ সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

মেম্বারদের অপকর্ম ও স্বীকারোক্তির ফলে ঊর্ধ্বতন কর্মকর্তাগঘ বিব্রতকর অবস্থায় পড়েন।

সরকারি নির্দেশনা উপেক্ষা করে টিআর/ কাবিখার মাধ্যমে সৌরবিদ্যুৎ মেম্বাররা নিজ বাড়ি/ দালান কোঠায় ব্যবহার অভিযোগ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আমিনুর রশিদ বলেন উপজেলা নির্বাহি কর্মকর্তার নেতৃত্বে সরজমিন তদন্তে প্রমানিত হওয়ায় সৌরবিদ্যুৎ খুলে গরীবের মাঝে বিতরণের নির্দেশনা দেয়া হয়েছে।

স্টাফ করেসপন্ডেন্ট, হাইমচর