Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে বখাটে যুবকদের হামলায় নিহত পরিবারে বইছে শোকের মাতম
হাইমচর
ছবির প্রথম নিহত মোবারক গাজী, খুনি মহন খানও রাজন খান

হাইমচরে বখাটে যুবকদের হামলায় নিহত পরিবারে বইছে শোকের মাতম

হাইমচরের বাংলাবাজার সংলগ্ন হাফেজিয়া মাদরাসা এলাকায় বখাটে যুবকদের হামলায় নিহত মোবরকের পরিবারে বইছে শোকের মাতম। হামলাকারী বখাটে যুবক মহন খান ও রাজন খানরা পলাতক, তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছে এলাকাবাসী, তাদের দাবিতে আজ বিকেল ৩ মানব বন্ধন করবে এলাকাবাসী।

হামলাকারীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে বলে জানিয়েছেন অফিসার ইনচার্জ মাহবুব রহমান মোল্লা।

হাইমচরের বাংলাবাজার সংলগ্ন হাফেজিয়া মাদরাসা এলাকায় শুক্রবার সন্ধ্যায় স্থানীয় মিজান খান (বাবুর্চি)’র বখাটে পুত্র মহন খান ভিংগুলিয়া গ্রামের গনি গাজীর পুত্র মোবারক গাজী(২০) কে গলা কেটে হত্যা করেছে বলে নিহতের পরিবার জানিয়েছে , হত্যার সময় মহন তার ভাই রাজন খান,সঙ্গী আলউদ্দিন জমাদার ও ছলেমান জমদ্দার এর সঙ্গবদ্ধ হামলা ও ছুরিকাঘাতে নিহত মোবারকের বন্ধু মহিন ভুইয়া ও মহিন খান রক্তাত্ব জখম হয়েছে।

আহতদের মধ্যে মহিন ভুইয়ার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেলে নেয়া হয়েছে, মহিন খান চাঁদপুর সদর হাসপাতালে চিকৎসাধীন আছে।

গুরুতর জখম মহিন ভুইয়ার পিতা উপজলা আওয়ামীলীগ অর্থবিষয়ক সম্পাদক শাহজান ভুইয়া জানান তার পুত্র মহিন ভুইয়া, তার বন্ধু, মহিন খান ও মোবারক গাজী সন্ধয়ায় বাংলাবাজারে আসার পথে হাফেজিয়া মাদরাসা এলাকায় পূর্বথেকে ওৎ পেতে থাকা মিজান খানের পুত্র রাজন খান(২৩) মহন খান(২১), কালু জমাদার এর পুত্র আলাউদ্দিন জমাদার(২৪) ও ছলেমান জমাদার(১৯) মহিন ভুইয়ার হামলা চালায় এসময় মোবারক গাজী এগিয় আসলে মহন খান ছুরি দিয়ে মোবারক গাজীর গলা কেটে দেয়, তাকে উদ্ধার এগিয়ে আসলে মহিন ভুইয়া ও মহিন খানকেও ছুরিকাঘাত কর হামলাকারীরা।

স্থানীয় ইউপি মেম্বার মিন্টু মিয়া কবিরাজ জানান গত বৃহস্পতিবার বিকেলে ভিঙ্গুলিয়া দুলাল কবিরাজ এর দোকানে মিজান খান বাবুর্চি এর বখাটে পুত্র রাজন খান প্রকাশ্য সিগারেট পান করছিল, এসময় শাহজান ভুইয়ার পুত্র মহিন ভুইয়া মুরব্বীদের সামনে রাজন খানকে সিগারেট পান না করার জন্য বললে উভয়ে তর্ক-বিতর্কে জড়ালে স্থানীয়রা উভয়কে সরিয়ে দেয়, এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যায় রাজন খান ও মহন সহ তার সাঙ্গ- পাঙ্গরা মহিন ভুইয়া এর ওপর হামলা চালায়, হামলায় মোবারক নিহত হন, মহিন ভুইয়া, মহন খান সদর হাসপাতালে ও ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন।

স্থানীয় অহিদ গাজী জানান নিহত মোবারক একটা নিরীহ পরিবারের একমাত্র উপার্জন কারী, তার মৃত্যুত পরিবার অসহায় হয়ে পরলো, নিহত মোবারক এর পিতা গনী গাজী গুরুতর অসুস্থয় হওয়ায় উপার্জনের আর কেউ রইল না, মোবারক নিহত হলেও পরিবার থেকে তার বাবা গনী গাজীকে মৃত্যুর তথ্যটি দেয়া হয়নি। এলাকাবাসী হামলা কারী মহন, রাজন, আলাউদ্দিন, ছলেমানদের দ্রুত গ্রেফতার দাবী জানিয়েছে।

হাইমচর থানা অফিসার ইনচার্জ মাহবুবর রহমান মোল্লা জানান মামলার প্রস্তুতি চলছে, আসামীদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে।

প্রতিবেদকঃকবির হোসেন মিজি,২০ মার্চ ২০২১