Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে প্রধানমন্ত্রীর আগমন হলে বৈপ্লবিক উন্নয়ন ঘটবে : সচিব শাহ কামাল
sah kamal

হাইমচরে প্রধানমন্ত্রীর আগমন হলে বৈপ্লবিক উন্নয়ন ঘটবে : সচিব শাহ কামাল

চাঁদপুরে হাইমচরের চরভাঙ্গায় ৬ষ্ঠ জাতীয় স্কাউটস কমডেকা ক্যাম্প এলাকা রোববার (১৪ জানুয়ারি) পরিদর্শন করেছেন ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা সচিব শাহ কামাল ও রেল পথ সচিব মোঃ মোফাজ্জেল হোসেন।

এসময় সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্কাউটস জাতীয় পর্যায়ের কর্মকর্তাসহ জেলা উপজেলা প্রশাসনের কর্মকর্তা জনপ্রতিনিধি রাজনীতিবিদ সহ সাংবাদিকবৃন্দ।

এসময় স্থানীয় সুধি ও এলাকাবাসীর সাথে কথোপকথন কালে ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা সচিব ও বাংলাদেশ স্কাউটস জাতীয় স্টিয়ারিং কমিটির আহবায়ক শাহ কামাল এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, হাইমচরে দেশী বিদেশি ৬ থেকে ৭ হাজার রোবার স্কাউটস ক্যাম্প ও সমাবেশ হবে। এ সমাবেশ উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানো হয়েছে। এ বিশাল অনুষ্ঠানে প্রধান মন্ত্রীর আসার সম্ভাবনা রয়েছে। প্রধান মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে স্কাউটস ক্যাম্প তারিখ নির্ধারণ করা হবে। সম্ভাব্য তারিখ মার্চ মাসের মাঝামাঝি সময়। অনুন্নত নদী ভাঙ্গন কবলিত এ এলাকায় প্রধান মন্ত্রীর আগমন হলে হাইমচরের বৈপ্লবিক উন্নয়ন ঘটবে। সড়ক নির্মাণ এর পাশাপাশি অবকাঠামো চরউন্নয়ন সহ সমগ্র অঞ্চলে উন্নয়ন হবে।

পরিদর্শনকালে রেলপথ সচিব ও বাংলাদেশ স্কাউটস ৬ষ্ট জাতীয় কমডেকা সাংগঠনিক কমিটির সভাপতি মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, ক্যাম্প স্থাপনে হাইমচরের জনগণ এর আন্তরিকতা আমাদেরকে মুগ্ধ করেছে। বিনা শর্তে ফসলি জমির মাঠ ব্যবহারসহ সহায়তার আশ্বাস প্রদান প্রশংসার দাবি রাখে। ২৬টি বিদেশি স্কাউটসদের আমন্ত্রণ জানানো হয়েছে। এখানে দেশি বিদেশি ৬ থেকে ৭ হাজার স্কাউটস অংশ নিবে, ৭দিন তারা এ ক্যাম্পে অবস্থান করবে। তাদের থাকা খাওয়া চলাফেরায় এলাকাবাসী সহযোগীতা করতে হবে। তাদের শিখনীয় কর্ম, সাংস্কৃতিক, সামাজিক কর্মকান্ড থেকে হাইমচর উপজেলাবাসী তথা চাঁদপুরসহ সমগ্র বাংলাদেশ ও বিশ্ববাসী নতুন করে শিখবে।
এখানে হাইমচর বাসীর অংশগ্রহণ থাকবে।

পরে বেলা ১১টায় উপজেলা পরিষদ অডিটরিয়মে স্কাউটস সাব কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভা এবং পরিদর্শনকালে ত্রাণ ও দুর্যোগ সচিব শাহ কামাল, রেল পথ সচিব মোফাজ্জেল হোসেন, জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার পিপিএম শামসুন্নাহার, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুর হোসেন পাটওয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম কবির, সেলিনা আক্তার শেফালি, হাইমচর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ খুরশিদ আলমসহ আরও উপস্থিত ছিলেন সরকারের একাধিক অতিরিক্ত ও যুগ্ম সচিব, বাংলাদেশ স্কাউটস জাতীয়, কুমিল্লা অঞ্চল, চাঁদপুর, হাইমচর এর স্কাউটস কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিবৃন্দ।

প্রতিবেদক- বিএম ইসমাইল
: আপডেট, বাংলাদেশ সময় ১১:০৩ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮, রোববার
ডিএইচ