হাইমচরে নিষিদ্ধ জাল জব্দ, আটক ১৫ জেলের অর্থদণ্ড

চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের যৌথ অভিযানে জাটকা ধরা অবস্থায় আটক ১৫ জেলের প্রত্যেককে ৫ হাজার টাকা করে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টায় উপজেলা পরিষদে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে এসব তথ্য জানান অভিযানে অংশগ্রহণকারী হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ।

তিনি বলেন, জাটকা রক্ষায় বিশেষ কম্বিং অপারেশনের চতুর্থ ধাপের পঞ্চম দিনে মেঘনা নদীতে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ সময় হাইমচর কাটাখালি লঞ্চঘাট এলাকা থেকে ১৫ জেলেকে আটক করা হয়। তাদের বাড়ী চাঁদপুর সদর ও মতলব উত্তর উপজেলায়। একই সময় চরভৈরবী মাছঘাটের বিপরীত এলাকা থেকে ৩৫ টি চরঘেরা জাল,৭০ হাজার মিটার কারেন্টজাল ও ৩ টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। জব্দ জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

যৌথ অভিযানে কোস্টগার্ড হাইমচর আউট পোস্টের সিসি মো. মোমিনুর রহমান, উপজেলা মৎস্য অফিসের অন্যান্য কর্মকর্তা এবং কোস্টগার্ড সদস্যরা উপস্থিত ছিলেন।

হাইমচর প্রতিনিধি, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

Share