Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে নবাগত ওসি বরণ,বিদায়ীকে সংবর্ধনা
নবাগত ওসি

হাইমচরে নবাগত ওসি বরণ,বিদায়ীকে সংবর্ধনা

হাইমচর উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে হাইমচর থানার নবাগত অফিসার ইনচার্জ মো.মাহবুবুর রহমান মোল্লাকে বরণ এবং বিদায়ী অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম খানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

২২ ডিসেম্বর মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান অফিসরুমে আয়োজিত সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।

তিনি বলেন, বিদায়ী অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান হাইমচর বাসীকে পুলিশী সেবা প্রদান সহ হাইমচর বাসীর সুঃখে দুঃখে পাশে ছিলেন। যখনই কোন ভাল কাজে তাকে ডাকতাম তিনি চলে আসতেন। আমার সাথে সকল প্রকার কার্যক্রমে তিনি অংশ গ্রহন করতেন। তিনি হাইমচর বাসীর মাঝে যে সেবা প্রদান করে গেছেন তা ভুলার নয়। তিনি সবসময় হাইমচর বাসীর হৃদয়ে থাকবেন।

তিনি বলেন,বিদায়ী অফিসার ইনচার্জ তার কাজের মাধ্যমে হাইমচর বাসীর মনে জায়গা করে নিয়েছেন। আমরা আশা করবো নবাগত অফিসার ইনচার্জও তার পুলিশী সেবার মাধ্যমে হাইমচর বাসীর মনে জায়গা করে নিবেন। নিরীহ মানুষজন যে ভাবে বিগত দিনে থানায় এসে তাদের দূর্ভোগের কথা সরাসরি ওসিকে বলতে পেরেছেন। ওসিও তাদের সমস্যাগুলো সমাধান করেছেন। আপনার কাছেও আমাদের হাইমচরের মানুষজন যেন সরাসরি আসতে পারে কথা বলতে পারে। তাদের সমস্যাগুলো সঠিক ভাবে সমাদান হবে এটাই আমাদের প্রত্যাশা।

উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুর রশিদের পরিচালনায় বরণ ও বিদায়ী অনুষ্ঠানে হাইমচর থানার নবাগত অফিসার ইন-চার্জ মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, হাইমচর থানার বিদায়ী অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান দীর্ঘ দিন সুনামের সাথে কাজ করেছেন। তার ভাল কাজের কারনে আজ আপনারা তাকে যে বিদায়ী সংবর্ধনা দিচ্ছেন এটাই তার প্রমান। আমি চেষ্টা করবো বিদায়ী অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম স্যারের মত করে এ হাইমচরবাসীকে সেবা প্রদান করতে।

আপনারা যেমন করে স্যারকে আপন করে নিয়েছিলেন তেমন করে আমাকেও আপন করে নিবেন। আপনাদের সহযোগীতা নিয়ে আমি হাইমচর বাসীকে সঠিক সেবা প্রধান করবো। আমি সবসময় চেষ্টা করবো মানননীয় শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির সুনাম ধরে রাখতে। এ জন্য সবচেয়ে বেশি প্রয়োজন আপনাদের সহযোগীতা। তিনি বলেন, দায়িত্ব পালন কালে কোন ধরনের অন্যায় কর্মকাণ্ড আমি প্রশ্রয় দিব না। নির্যাতিত ভুক্তভোগীরা থানায় এসে দ্রুত পুলিশী সেবা পান তার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে ।

বিদায়ী অফিসার ইন-চার্জ মো. জহিরুল ইসলাম খান হাইমচরে দীর্ঘদিনের দায়িত্ব পালন কালীন সময়ের স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন। বক্তব্য দেওয়ার সময় তার চোখ থেকে অশ্রুঝরে পড়ছিল।

তিনি বলেন, দায়িত্ব পালনকালীন সময়ে রাজনৈতিক মহল জনপ্রতিনিধি, সাংবাদিক, সুধিজন, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষের অকুণ্ঠ সহযোগিতা পেয়ে ছিলেন।

হাইমচরের মানুষ অত্যন্ত সহজ সরল, পুলিশের প্রত্যেকটি কাজে আমাকে সহযোগিতা করে ছিলেন যা আমি কখনো ভুলবনা। দায়িত্ব পালনকালীন সময়ে কাউকে কোন ধরনের দুঃখ-কষ্ট দিয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে নানা ধরনের উপহার সামগ্রী, সম্মাননা ক্রেস্ট প্রদান সহ ফুলের তোড়া দিয়ে বিদায়ী অফিসার ইন-চার্জ জহিরুল ইসলামকে সংবর্ধনা দেয়া হয়। নবাগত অফিসার ইন-চার্জ মো. মাহবুবুর রহমান মোল্লাকে ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন। সভায় বক্তব্য রাখেন, হাইমচর উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মো. হুমায়ুন প্রধানীয়া, উপজেলা কৃষি কর্মকর্তা দেবব্রত, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ডা. হাফিজ আহমেদ, চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাষ্টার, হাইমচর প্রেসক্লাব সভাপতি মো. খুরশিদ আলম।

প্রতিবেদকঃ মো.ইসমাইল,২২ ডিসেম্বর ২০২০