Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ক‌মিউ‌নি‌টি পু‌লি‌শিং ডে উদযা‌পিত
ক‌মিউ‌নি‌টি

হাইমচরে ক‌মিউ‌নি‌টি পু‌লি‌শিং ডে উদযা‌পিত

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র” স্লোগানকে সামনে রেখে হাইমচরে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার সকাল ৯টায় হাইমচর থানার চত্তর থেকে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এ পরে হাইমচর থানার মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৯ অক্টোবর শনিবার সকালে আলোচনা সভায় হাইমচর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আশরাফ উদ্দিন এর সভাপতিত্বে ও এসআই পলাশের পরিচালনায়,সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের নবনির্বাচিত সভাপতি খোরশেদ আলম সিকদার,
উপজেলা কমিউনিটি পুলিশং এর সভাপতি সাহ উদ্দিন টিটু হাওলাদার, সাধারণ সম্পাদক ও চরভৈরবী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ইউসুফ জুবায়ের শিমুল চোকদার, গাজীপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, উত্তর আলগী ইউপি চেয়ারম্যান মোঃ আতিকুর রহমান পাটোয়ারী, হাইমচর প্রেসক্লাবের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশং নেতৃবৃন্দ সহ উপজেলা প্রশাসনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী তিনি বলেন, বাংলাদেশ পুলিশ বর্তমানে একটি মানবিক সংস্থায় পরিনত হয়েছে। উন্নয়নের ধারা অব্যহত রাখতে সকল ক্ষেত্রেই পুলিশের অবদান দৃশ্যমান। শুধু শান্তি শৃঙ্খলা বজায় ও আইন প্রনয়নে নয় বাংলাদেশ পুলিশ আজ সকল সামাজিক, উন্ননয় মূলক, শান্তি রক্ষার্থে সকল কাজেই সক্রিয় ভাবে অংশগ্রহন করছে। কমিউনিটির সাথে মিলে মিশে এদেশের পুলিশ আজ সকল শ্রেণী পেশার মানুষদের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে। কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে তাহলে উন্নত বিশে^র মত বাংলাদেশ পুলিশ ও একটি স্বনামধন্য মানবিক পুলিশ প্রতিষ্ঠানে পরিনত হবে।

প্রতিবেদক: বিএম ইসমাইল, ২৯ অক্টোবর ২০২২