Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন
কমিউনিটি

ফরিদগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

“কমিউনিটি পুলিশিং এর মুলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র ” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে ফরিদগঞ্জ থানা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৯ অক্টোবর শনিবার সকালে ফরিদগঞ্জ থানা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেনের সভাপতিত্বে, তদন্ত (ওসি) প্রদীপ মন্ডলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি আজিজুন নাহার,মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান শাহ আলম শেখ, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক বাহাউদ্দীন বাহার, প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি এমকে মানিক পাঠান, সিনিয়র সাংবাদিক আবু হেনা মোস্তফা কামাল।

এ সময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান লিটন, ৪ নং সুবিদপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোস্তফা কামাল ঢালী, ৮ নং পাইকপাড়া ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি মাইনুদ্দিন পাটওয়ারী, ১৫ নং উত্তর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ লিটন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও তাসলিমুন নেছা বলেন, পুলিশের দুটো চোখ দিয়ে যা দেখা যায় না, কমিউনিটির শত শত চোখদিয়ে তার চেয়ে বেশি দেখা যায়। জনগণ ও পুলিশ একসাথে কাজ করে ইভটিজিং, মাদক ও সন্ত্রাসমুক্ত একটি সুস্থ সমাজ গড়তে পারে। যেকোন জাতীয় দুযোর্গে পুলিশ এবং আমরা আপনাদের পাশে আছি, আপনারাও আমাদের সাথে থাকলে অপরাধমুক্ত, অপরাধভীতিমুক্ত একটি সমাজ গড়ে তোলা সম্ভব হবে।

কমিউনিটি পুলিশের গুরুত্ব উল্লেখ করে ওসি মোহাম্মদ শহীদ হোসেন বলেন, বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশে সম্প্রীতির যে স্বপ্ন দেখিয়েছিলেন সম্প্রীতি যে ভায়োলেন্স করার চেষ্টা করা হচ্ছিল, জনগণের সহায়তায় আমরা তা প্রতিরোধ করতে পেরেছি, পেরেছি ঘটনার রহস্য উদঘাটন করতে। এজন্য আমাদের কমিউনিটিকে আরো বেশি সজাগ থাকতে হবে, পুলিশকে সহায়তা করতে হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৯ অক্টোবর ২০২২