Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / কয়েক দফা হট্টগোলের মধ্যে দিয়ে রামপুর উবির নির্বাচন সম্পন্ন
pic-hajigonj-02

কয়েক দফা হট্টগোলের মধ্যে দিয়ে রামপুর উবির নির্বাচন সম্পন্ন

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালঁচো দক্ষিণ ইউনিয়নের রামপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে দুই প্যানেল সমর্থকদের মধ্যে দফায় দফায় হট্রোগল হতে দেখা যায়।

মঙ্গলবার (১০ জুলাই) সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিদ্যালয়ের ১৯৮৫ ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

বিকাল ৬ টার দিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শাহ্ আলী রেজা আশ্রাফী ফলাফল ঘোষনা করেন।

এতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হেলাউদ্দিন মিয়াজীর প্যানেলকে পরাজয় করে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী মোহাম্মদ মাঈনুদ্দিনের প্যানেল জয়ী হয়। বিজয়ীরা হলেন, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহজালাল মজুমদার, আবু বকর সিদ্দিক, মুনসুর বকাউল, রবিউল হোসেন চৌধুরী ও মহিলা সদস্য সায়লা বেগম।

গণনায় ৯১৯ ভোট কাষ্ট হলেও প্রায় আড়াইশ ভোট নষ্ট হয় বলে জানান কমিশন।

রামপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে আগামি দুই বছরের জন্য দুই প্যানেলের ৫ জন করে ১০ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। এর মধ্যে হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি হেলাল মিয়াজী ও সাধারন সম্পাদক গাজী মোহাম্মদ মাঈনুদ্দিন প্রকাশ্যে এ দুই নেতা দুই প্যানেলের নেতৃত্ব দিয়েছেন। আর এতে করে দুই প্যানেলের শত শত নেতাকর্মী সকাল থেকে বিদ্যালয়ের আঙ্গিনায় ভিড় জমায়।

সকাল সাড়ে ১০ টার দিকে হাজীগঞ্জ থেকে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী মাঈনুদ্দিন ভোট কেন্দ্রে আসলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হেলাল মিয়াজী তাকে বাধা দেয়।

আর এতে করে মাইনুদ্দিনের সমর্থকরা ক্ষিপ্ত হয়ে উঠে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিশ্চিতি স্বাভাবিক থাকে। কিন্তু এ দুই নেতা নির্বাচনী মাঠে তখনো অবস্থান থাকতে দেখা যায়। বেলা ৩ টার দিকে ভোটারদের উপস্তিতি কমে আসলে হঠাৎকরে এ দুই প্যানেলের লোকদের মধ্যে আবারো হট্রোগল সৃষ্টি হয়। পুলিশের এলোপাতাড়ী দাওয়ায় দুই পক্ষের লোকজন সড়কের দুই দিকে যায়।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি হেলাল মিয়াজী ও উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, কালচোঁ দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মঞ্জুর আহমেদ, ছাত্রলীগ নেতা সাগর, ফারুক ও হালিম খলিফা আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানা যায়।

এ ভাবে প্রায় আধাঘন্টা দুই পক্ষের লোকজন সড়কের উপর অবস্থানে থাকতে দেখা যায়।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুল মান্নান বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে হট্রোগল হওয়ার আশংকায় পূর্বে থেকে আমাদের পর্যাপ্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বাহিরে আওয়ামীলীগের দুই পক্ষের মধ্যে হট্রোগল সৃষ্টি হলে তা আমরা তাৎক্ষণিক পরিশ্চিতি স্বাভাবিক রাখতে সক্ষম হয়েছি। তবে ভোটারদের উপস্তিতিতে ভিতরে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হেলালউদ্দিন মিয়াজী বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গাজী মাঈনুদ্দিন হাজীগঞ্জ থেকে আমার এলাকায় এসে ক্ষমতার অপব্যবহার করেছে।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়

Leave a Reply