Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জেে এক মাসে পৃৃথক সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ৭ প্রাণ
সড়ক দুর্ঘটনায়, চাঁদপুর-ফরিদগঞ্জ
ফাইল ছবি

ফরিদগঞ্জেে এক মাসে পৃৃথক সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ৭ প্রাণ

চাঁদপুর-ফরিদগঞ্জ-রায়পুর সড়কের বিভিন্ন স্থানে ১ মাসে তিনটি পৃথক সড়ক দুর্ঘটনায় ঝরে পড়ল ৭টি তাজা প্রাণ। এতে গুরুতর আহত হয়েছেন অনেকে। সারা দেশের সাথে চাঁদপুরেও বিভিন্ন স্থানে একের পর এক ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটার পরেও সতর্ক হচ্ছেন না অধিকাংশ যানবাহন চালক। তাই অসচেতনতা এবং অসাবধানতায় দিন দিন সড়ক দুর্ঘটনা
বৃদ্ধি পাচ্ছে।

চাঁদপুরে বিভিন্ন সময়ে একের পর এক সড়ক দুর্ঘটনায় অনেক আহত এবং নিহত হওয়ার পরেও বিভিন্ন যানবাহন চালকরা তাদের মর্জি, আনাড়ি এবং খামখেয়ালী ভাবে যানবাহন চালিয়ে থাকেন।

চাঁদপুরে অহরহ ছোট-বড় সড়ক দুর্ঘটনাকে অনভিজ্ঞ চালক এবং অসর্তকতা এবং অসাবধানতা কে দায়ী করছেন সচেতন মহল। আর চালকদের এমন অসাবধানতার কারণে চাঁদপুর ফরিদগঞ্জ রায়পুর সড়কে অল্প ক’দিনের ব্যবধানে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় অকালে ৭টি তাজা প্রাণ ঝরে গেলো।

আরও পড়ুন… ফরিদগঞ্জে তেলের ভাউচার ও সিএনজি স্কুটারের সংঘর্ষে নিহত ৩

এর মধ্যে গত ২৯ নভেম্বর রোববার বিকেলে বিয়ে বাড়ি থেকে দাওয়াত খেয়ে ফেরার পথে চাঁদপুর ফরিদগঞ্জ সড়কের ধানুয়া বাহেরবন্দ মোড়ে শাহ সিমেন্টের কর্ভাডভ্যান এবং সিএনজি স্কুটারের মুখোমুখি সংঘর্ষে মোরশেদ পাটোয়ারী (৩০) নামে ১ সিএনজি স্কুটার চালক নিহত হয়। এতে রুনু বেগম (৩৫), মালেক (৪০), ও মেহেদী (৭) নামে ৩ জন যাত্রী গুরুতর আহত হলে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়।

এমন এমন ভয়াবহ দুর্ঘটনার দু-দিন না পেরুতেই গত ১ ডিসেম্বর মঙ্গলবার সকালে ফরিদগঞ্জ-রায়পুর সড়কের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তেলবাহী লড়ির চাকা ফেঁটে বিপরীত দিক থেকে আসা সিএনজি স্কুটারের সাথে মুখোমুখি সংর্ঘষে হয়। এতে সিএনজি স্কুটার চালক জাহাঙ্গীর (৪০) রুমা বেগম (৩০) ও মামুন (৩৫) নামে ৩ জন নিহত হয়।

এছাড়া গত ২ নভেম্বর বিকেলে একই মহাসড়কের ফরিদগঞ্জ উপজেলার কাছিয়াড়া পাঠান বাড়ির সামনে সিএনজি ও মোটরসাইকেলের সংঘর্ষে ৩ মোটরসাইকেল আরোহী নিহত হয়। নিহতরা হলেন- ফরিদগঞ্জ উপজেলার গাব্দেরগাঁও গ্রামের জাহিদ হোসেন (১৭) ও আল-আমিন (১৮), গোয়াল ভাওর গ্রামের হারুনের ছেলে রায়হান (১৭)।

এসময় পালিয়ে যাওয়ার সময় ঘটনার স্থান থেকে সিএনজি চালক মনির হোসেন গাজীকে স্থানীয়দের সহায়তায় আটক করে ফরিদগঞ্জ থানা পুলিশ।

হিসেব করে দেখা গেছে মাত্র অল্প ক’দিনের ব্যবধানে একই সড়কে পৃথক পৃথক স্থানে তিনটি সড়ক দুর্ঘটনায় সর্বমোট ৭ জন ব্যক্তি নিহত হয়েছেন।

এছাড়া খবর নিয়ে জানা গেছে এই এক মাসে তিনটি দুর্ঘটনার সাতজন ব্যক্তিসহ গত দুই মাসে একই সড়কের বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় সর্ব মোট ১১ জন চালক ও মৃত্যুবরণ করেছেন।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,৪ ডিসেম্বর ২০২০