Home / চাঁদপুর / শিক্ষার্থীদের জোর করে কোচিং ও নোটবই ব্যবহারে উদ্বুদ্ধ করবেন না
Dipu-Moni
ডা. দীপু মনি (ফাইল ছবি)

শিক্ষার্থীদের জোর করে কোচিং ও নোটবই ব্যবহারে উদ্বুদ্ধ করবেন না

চাঁদপুরে মাধ্যমিক পর্যায়ের শিক্ষদের অংশ গ্রহণে স্যাটেলাইট ট্রেনিং কোর্স অন টিচার্স প্রফেশনাল ডেভেলপমেন্ট-এর সমাপনী ও সনদপত্র বিতরণ শনিবার (১৬ মার্চ) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং সনদপত্র তুলে দেন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের শিক্ষ ব্যবস্থায় ব্যপক উন্নতি হয়েছে। শিক্ষা ব্যবস্থায় আরও উন্নতি করণে বর্তমান সরকার নানান পদক্ষেপ গ্রহণ করেছে। আপনাদের কাছে অনুরোধ মানসম্মত শিক্ষা দেয়ার জন্যে আপনারা আরও মনযোগী ও আন্তরিক হবেন। শিক্ষার্থীদের জোর করে কোচিং করানো এবং তাদের নোটবই ব্যবহারে উদ্বুদ্ধ করবেন না।

তিনি বলেন, প্রশিক্ষণ ব্যক্তিকে সমৃদ্ধ করে। যারা এই প্রশিক্ষণ নিয়েছেন তাদের ক্লাসে পাঠদান আরও সহজ এবং পাঠদানে নতুনত্ব আসবে। শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের প্রশিক্ষণের প্রয়োজন রয়েছে। কারণ শিক্ষকের প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। যারা এই আয়োজন করেছে তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম) এর মহা-পরিচালক প্রফেসর আহাম্মেদ সাজ্জাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম) এর পরিচালক প্রফেসর ড. মো লেকমান হোসেন ও প্রফেসর ড. মোহাম্মদ মোস্তফা কামাল।

এসময় জেলা প্রশাসন ও জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম) এর কর্মকর্তা এবং প্রশিক্ষণে অংশ নেয়া শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
১৬ মার্চ, ২০১৯