Home / চাঁদপুর / স্বাধীনতা সোনালী সুদিনের আয়োজনে শিক্ষার্থীদের সংবর্ধনা
স্বাধীনতা সোনালী সুদিনের আয়োজনে শিক্ষার্থীদের সংবর্ধনা

স্বাধীনতা সোনালী সুদিনের আয়োজনে শিক্ষার্থীদের সংবর্ধনা

স্বাধীনতার সোনালী সুদিন মেধাবিকাশ বৃত্তি পরীক্ষা-২০১৫ সালের কৃতকার্য মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও সনদ বিতরন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার সকালে শহরের বিপনীবাগ পার্টি হাউজে এ সংবর্ধনা আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সুজিত রায় নন্দী।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নে নিরলশ কাজ করে যাচ্ছেন। চাঁদপুরের কিন্ডার গার্টেনগুলোতে মানসম্মত শিক্ষা বাস্তবায়নের ক্ষেত্রে বিগত কয়েকবছর স্বাধীনতার সোনালী সুদিন সংস্থাটি মেধাবিকাশে কাজ করে যাচ্ছে। এ জন্য সংস্থাটি বৃত্তি পরীক্ষার মাধ্যমে কৃতকার্য ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা করে থাকে। এতে করে কোমলমতি শিশুরা উৎসাহ পাচ্ছে। একটি দেশের জাতীয় উন্নয়নের জন্য শিক্ষার বিকল্প নেই। তাই শিশুদেরকে ছোট বেলা থেকেই বিভিন্ন প্রতিযোগীতার মাধ্যমে তৈরি করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এ দেশকে একটি সুখি সমৃদ্ধশালী ও শিক্ষিত জাতিতে পরিনত করতে চেয়েছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নবাস্তবায়ন করতে জন নেত্রী শেখ হাসিনা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।

স্বাধীনতার সোনালী সুদিনের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে স্বাধীনতার সোনালী সুদিন মেধা বিকাশ সংস্থার সভাপতি এ এম হানিফের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা জজ কোর্টের অতিরিক্ত পিপি আলহাজ¦ মো. মজিবুর রহমান ভুইয়া, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি ঢাকা বিভাগীয় কমিটি সভাপতি সাংবাদিক শহীদুল ইসলাম। আওয়ামী স্বাধীনতা লীগ চাঁদপুর জেলা কমিটির সহ-সভাপতি আহমদ উল্লাহ মাস্টার।

স্বাধীনতার সোনালী সুদিন মেধা বিকাশ সংস্থার সভাপতি এ এম হানিফ জানায়, মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও সনদ বিতরন অনুষ্ঠানে গতকাল প্রথম ধাপে চাঁদপুর পৌর এলাকার পার্টি হাউজে মোট ১১৩ জন শিক্ষার্থীকে সনদ ও অর্থ প্রদান করা হয়। পর্যায়ক্রমে বাকি এলাকার অনুষ্ঠান সম্পন্ন করা হবে। অনুষ্ঠান সহযোগীতায় ছিলো সংগঠনের সদস্য সচিব ইয়াছিন মাল, মামছুল আলম রাজু, স্মৃতী রানী, আবু তাহের, শাহ পরাণ, সোলায়মান আখন্দ শাকিল প্রমুখ।

শরীফুল ইসলাম [/author] : আপডেট ৪:০০ এএম, ০৬ মে ২০১৬, শুক্রবার
ডিএইচ