Home / চাঁদপুর / সোনার বাংলা প্রতিষ্ঠায় স্বাধীনতার রক্তের ঋণ আমরা শোধ করবো
সোনার বাংলা প্রতিষ্ঠায় স্বাধীনতার রক্তের ঋণ আমরা শোধ করবো

সোনার বাংলা প্রতিষ্ঠায় স্বাধীনতার রক্তের ঋণ আমরা শোধ করবো

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ নাছির উদ্দিন আহামেদ বলেছেন, আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় স্বাধীনতার রক্তের ঋন শোধ করবো। আমরা সবাই বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক হয়ে তার আদর্শে ঐক্যবদ্ধ হয়ে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের কল্যাণে কাজ করে যাবো। জেল হত্যা দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

শুক্রবার (৩ নভেম্বর) বিকেলে দলীয় কার্যালয়ে জেলহত্যা দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, “বাঙালি জাতির ইতিহাসে যে ক’য়টি কলঙ্কজনক অধ্যায় রয়েছে, তার মধ্যে জেলহত্যা দিবস একটি। কারা অভ্যন্তরে কুচক্রি-খুনিদের হাতে প্রাণ দেন জাতীয় ৪ নেতা বীর শহীদ ছৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন মনসুন আলী ও এ এইচ এম কামরুজ্জামান। আর খন্দকার মোস্তাক আওয়ামী লীগের একজন নেতা ছিলেন। কিন্তু সে ছিলো মীর্জাফর। সেই বঙ্গবন্ধুকে প্রথম আঘাত করে।”

তিনি বলেন, সে দিন বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যেমে জাতীর জনককে হত্যা করা হয়। যে কারণে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন, যে কারণে জাতির জনক বঙ্গবন্ধুকে প্রাণ দিতে হয়েছে, সে সকল শহীদের রক্তের ঋন, বঙ্গবন্ধুর রক্তের ঋন, এবং স্বাধীনতার রক্তের ঋন আমরা শোধ করবো ।

আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক সন্তোষ দাসের পরিচালনায়, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা আ. রশিদ সর্দার, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড.জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রহুল আমিন সরকার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. বিণয়ভূষণ মজুমদার, সদস্য অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী, আবু তাহের পাটওয়ারী, বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, জেলা মহিলা আওয়ামী লীগ সদস্য সচিব অধ্যাপিকা মাসুদা নুর খান, জেলা যুব মহিলা লগীগের সভানেত্রী ফরিদা ইলিয়াস।

শেষে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন বাইতুল আমিন জামে মসজিদের খতিব মাওলানা ত্বোহা।
এর পূর্বে দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন নেতৃবৃন্দ।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ ৯ : ০০ পিএম, ৩ নভেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply