Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় গাউছিয়া আলিম মাদ্রাসার সামনে স্পীড ব্রেকার নির্মাণের দাবি
স্পীড ব্রেকার নির্মাণের দাবি

কচুয়ায় গাউছিয়া আলিম মাদ্রাসার সামনে স্পীড ব্রেকার নির্মাণের দাবি

চাঁদপুর জেলার হাজীগঞ্জ-গৌরীপুর ভায়া কচুয়ার ডুমুরিয়া আঞ্চলিক সড়কটি একটি খুবই ব্যস্ত ও পরিচিত সড়ক। এ ব্যস্ত সড়কের কচুয়া উপজেলাধীন ডুমুরিয়া গ্রাম অংশে সড়কের পাশে অবস্থিত ডুমুরিয়া গাউছিয়া ছোবহানিয়া আলিম মাদরাসা ও ৬৩ নং দক্ষিণ ডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।এ বিদ্যালয় দু’টি পাশাপাশি ভাবে অবস্থিত।

এছাড়া ও একই এলাকায় রয়েছে ইক্রা মডেল কিন্ডার গার্টেন। উক্ত প্রতিষ্ঠানগুলোর অংশে কোন স্পীড ব্রেকার না থাকায় দুঘর্টনায় ঝুঁকিতে শত শত শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে আসা যাওয়া করছে। প্রায়ই কোমল মতি শিক্ষার্থীরা দুঘর্টনার কবলে পড়ে থাকে।

উক্ত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা আফরোজ জানান, ২০/২১ দিন পূর্বে জয় নামের প্রথম শ্রেণীর এক শিক্ষার্থী সিএনজি ধাক্কায় মারাত্নক ভাবে আহত হয়েছে। সম্প্রাতি ইক্রা মডেলের ও এক শিক্ষার্থী আহত হয়েছে ।

মাদরাসার অধ্যক্ষ ইশতিয়াক আহমেদ জানান, সড়কটিতে অনেক গাড়ি চলাচল করে, যার কারণে প্রায় সময় দুঘর্টনা ঘটতেছে। এতে এ পর্যন্ত মাদরাসার কয়েকজন ছাএ-ছাএী আহত হয়েছেন।

মাদরাসার উওর পাশে একটি স্কুল ব্রেকার দেয়া হলে মাদরাসা ও স্কুলের ছাএ-ছাএীরা দুঘর্টনার কবল থেকে রক্ষা পেতে পারে।

তিনি আরো জানান, স্পীড ব্রেকার নির্মানে ব্যবস্থা নেয়ার জন্য গত ৩ জুলাই চাঁদপুরের জেলা প্রশাসকের নিকট ও চলতি বছরের ১৬ ফেব্রুয়ারী কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেদন করা হয়েছে । কিন্তু আজও কোন উদ্যোগ কিংবা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়নি।

এ ব্যাপারে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ জানান, সরজমিনের পরিদর্শন করে জনস্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জিসান আহমেদ নান্নু,৬ মার্চ ২০২০