Home / চাঁদপুর / স্পীড ব্রেকারের অভাবে চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে অহরহ দুর্ঘটনা
স্পীড ব্রেকারের অভাবে চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে অহরহ দুর্ঘটনা

স্পীড ব্রেকারের অভাবে চাঁদপুর বঙ্গবন্ধু সড়কে অহরহ দুর্ঘটনা

চাঁদপুর শহরের বহু আলোচিত ও ব্যস্ততম বঙ্গকন্ধু সড়কের বিভিন্ন স্থানে স্পীড ব্রেকার না থাকায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। শহরের মিশন রোড হতে শুরু করে চাদপুর-রায়পুর বিশ্বরোড র্পযন্ত বঙ্গবন্ধু সড়কের বর্তমান অবস্থান রয়েছে।

মিশন রোড থেকে ওয়্যারলেস বিশ্বরোড পর্যন্ত বঙ্গবন্ধু সড়কের হাজী বাড়ি শাহী ঈদ গাহ’র সামনে স্পীড ব্রেকার না থাকায় প্রায়ই ওই স্থানে ছোট বড় দুর্ঘটনা ঘটছে।

রোববার (৮ মে) সকালেও সেখানে রাস্তা পারাপারের সময় একটি প্রাইভেট কারের আঘাতে হাজী বাড়ির নবীর হোসেন মনার পুত্র নিরব হোসেন নামে চার বছর বয়সী এক শিশু গুরুতর আহত হয়েছে। একই দিন মোটর সাইকেলের আঘাতে মধ্যবয়সী নারীর পায়ে আঘাত পেয়েছে।

স্থানীয়রা জানায়, দুর্ঘটনার মাত্রা বেশি ছিলো, কিন্তু শিশু নিরবের বড় ধরণের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে ভাগ্যক্রমে সে প্রাণে বেঁচে যায়। পরে তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এনে ভর্তি করানো হয়।

এছাড়াও গত ৬ মে শুক্রবার সকালে সড়কের খান বাড়ির সামনে পেছন থেকে একটি পিকআপ ভ্যানের ধাক্কায় একটি সি এন জি স্কুটারের ৪ জন যাএী আহত হয় এবং স্কুটারটিরও অনেক ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয়রা জানায় কয়েক মাস পূর্বেও একইস্থানে মোটর সাইকেলের বেপরোয়া গতিতে মুরাদ হোসেন (১৮) নামে এক যুবক গুরতর আহত হয়ে প্রায় তিনমাস চিকিৎসাধিন ছিলো। তারা জানায় এর বাইরেও দু- একদিন পর পরই মিশন রোড থেকে দর্জিঘাট পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে পথচারী এবং বাসা-বাড়ির ছোট বড় অনেকেই দুর্ঘটনার শিকার হচ্ছে।

বিশেষ করে হাজী বাড়ি মোহম্মদী জামে মসজিদের মুসল্লিরা নামাজের জামাত ধরতে রাস্তার একপাশ থেকে অপর পাশে যেতে দুর্ঘটনার কবলে পড়তে হয়।

রাস্তাটি তুলনামূলক ভালো ও সোজা হওয়ায় যানবাহনগুলির গতি এ রোডে একটু বেশি থাকে, কিন্তু রাস্তা ও জনবসতি অনুযায়ী এখানে প্রয়োজনীয় স্পিডব্রেকার না থাখায় প্রতিদিনই সড়ক দুঘটনার আতংকে থাকতে হচ্ছে পথচারী ও রাস্তার দু’পাশের বাসিন্দাদের।

স্থানীয়রা পৌর মেয়রের দৃষ্টি আকর্ষণ করে বঙ্গবন্ধু সড়কের হাজী বাড়ির সামনে দুটি স্পীড ব্রেকার স্থাপন করার দাবি জানিয়েছেন।

কবির হোসেন মিজি [/author]

: আপডেট ১১:০০ পিএম, ০৮ মে ২০১৬, রোববার
ডিএইচ