Home / লাইফস্টাইল / স্ত্রীকে যা কখনই বলা প্রয়োজন নেই
স্ত্রীকে যা কখনই বলা প্রয়োজন নেই

স্ত্রীকে যা কখনই বলা প্রয়োজন নেই

সূর্য পূর্বদিকে ওঠে ও পশ্চিমে অস্ত যায়। এটা যেমন কখনও পরিবর্তন হবার নয়, স্ত্রীর সঙ্গে আপনার কখনও মনোমালিন্য হবে না সেটাও খুব জোর দিয়ে বলা যায় না। তাই জেনে রাখা ভালো কোন বিষয়গুলো স্ত্রীর সামনে কথা প্রসঙ্গে উত্থাপন করা উচিত নয়। এমন ৫টি টিপস রইলো নিচে:

সাবধান! স্ত্রীকে যা যা বলবেন না

আমার সাবেক প্রেমিকা এমন ছিল:
সাবধান! ভুলেও এ ধরনের বিপদে নিজেকে জড়াতে যাবেন না। স্ত্রীর সঙ্গে সাবেক প্রেমিকাকে জড়িয়ে তুলনা করার আগে ১০০ বার ভাবুন। যদি নিজের মনের মধ্যে কখনও এ ধরনের চিন্তা আসে, সেটা সেখানেই রেখে দিন। আরও ভালো যদি মন থেকে মুছে ফেলতে পারেন। নয়তো আসন্ন বিপদ থেকে আপনাকে কেউ উদ্ধারে এগিয়ে আসবে না।

তুমি সবসময় এটাই করো:
সবসময় তুমি এটা করো কিংবা তুমি কখনও এটা করো না জাতীয় কথাবার্তা থেকে দূরে থাকাই ভালো। কেন আগুনে ঘি ঢালতে চলেছেন! বরং, যদি সত্যিই স্ত্রীর কোন বিষয় আপনাকে ভীষণ ভোগায়, সেটা ঘুরিয়ে অন্যভাবে তাকে বুঝিয়ে বলুন।

তুমি ঠিক তোমার মায়ের মতো:
স্ত্রীকে তার মা বা বোনের সঙ্গে নেতিবাচক অর্থে তুলনা করবেন না। তুমিও তোমার মা বা বোনের মতো সূক্ষ্ম বিষয়গুলো বুঝতে পারো না। এ ধরনের মন্তব্যে মনে কষ্ট পাওয়ার পাশাপাশি তার মনে ক্ষোভ তৈরি হওয়াটা স্বাভাবিক। কারণ, প্রত্যেকেই তার নিজের পরিচয়ে স্বাধীনভাবে বাঁচতে চায়।

মেয়েটি বেশ সুন্দর:
হয়তো আপনাকে পরীক্ষা করতে আপনার স্ত্রী কখনও মিষ্টিভাবে জানতে চাইতে পারেন, তোমার কি মনে হয় না মেয়েটা সুন্দরী? সেটা ম্যাগাজিনের প্রচ্ছদে হোক বা বাস্তব জীবনে, হ্যাঁ বললেন তো ফেঁসে গেলেন। ঘুরিয়ে উত্তরটা এমনভাবে দিন যাতে স্ত্রীর বাক্যবাণে জড়াতে না হয়। প্রয়োজনে মিথ্যা বলতে ক্ষতি কি? সুন্দরী নয় বললেন তো বেঁচে গেলেন। বরং, ওই মেয়েটির নাক চ্যাপ্টা বা এ ধরনের অন্য কোন খুঁত বের করেন, তবে উত্তীর্ণ হবার পাশাপাশি নম্বরটা আরও বেশিও পেয়ে যেতে পারেন স্ত্রীর নেয়া পরীক্ষায়।

তোমাকে সুন্দর লাগছে না:
আপনার স্ত্রী হয়তো ইচ্ছে করেই তার চুলটা আজ একটু এলোমেলো করে রেখেছেন। তা দেখেও না দেখার ভান করা শ্রেয়। কারণ, মেয়েদের কাছে চুলের কদরটা সামান্য নয়। তোমাকে আজ সুন্দর লাগছে না এ জাতীয় কথা বলাটাও বুদ্ধিমানের কাজ নয়। তাতে বিপদ অবধারিত। সঙ্গে সঙ্গে কিছু না বললেও স্ত্রীর কাজকর্মে ও প্রতিক্রিয়ায় অল্পক্ষণেই সেটা আপনি টের পেতে পারেন। অযথা ঝামেলায় জড়িয়ে কি লাভ?

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||   আপডেট: ০২:৪১ পিএম, ০৯ অক্টোবর ২০১৫, শুক্রবার

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫