Home / আন্তর্জাতিক / প্রবাস / মানবিক দৃষ্টান্ত স্থাপন করে সৌদি সংবাদপত্রের শিরোনামে বাংলাদেশি
মানবিক দৃষ্টান্ত স্থাপন করে সৌদি সংবাদপত্রের শিরোনামে বাংলাদেশি

মানবিক দৃষ্টান্ত স্থাপন করে সৌদি সংবাদপত্রের শিরোনামে বাংলাদেশি

প্রবাসে যখন অপরাধ প্রবণতা বেড়ে চলছে তখন, সাধারণ একজন বাংলাদেশী শ্রমিক মানবিক দায়িত্ব পালনে দৃষ্টান্ত স্হাপন করে সৌদি আরবের আরবি সংবাদপত্রগুলোতে শিরোনাম হয়েছেন।

দেশটির আলকাছিম প্রদেশের ওনাইজা থেকে সৌদি নাগরিক বদর আলওতাইবির এক টুইট বার্তায় এখবর জানা যায় ।

সংবাদটিতে বলা হয়, সামান্য অর্থ যা অনেকেই তুচ্ছ মনে করেন অথচ সেই অর্থ দান করে একজন সাধারণ বাংলাদেশি শ্রমিক সৌদি আরবের আল ক্বাসিম এলাকায় মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন।সংবাদের শিরোনামটি ছিল ঠিক এরকম ।

সংবাদে বলা হয়, সৌদি আরবের বিভিন্ন জেলে অর্থদন্ডে দন্ডিত আটকে থাকা কয়েদীদের দন্ডিত অর্থ পরিশোধ করে বেকসুর খালাশ করানোর জন্য আল ক্বাসিম এলাকার একটি কমিউনিটি সেন্টারে ফান্ড রেইজিং এর প্রোগ্রাম করা হয়। ওই স্হানে এতো লোক সমাগমের কারণ জানতে চাইলে বাংলাদেশিকে কারণ জানানো হয়। তখন তিনি এ ফান্ডে ১০০ (একশত) সৌদি রিয়াল দান করেছিলেন। সর্বশেষ হিসাব অনুযায়ী সেই ফান্ডে ৭ মিলিয়ন সৌদি রিয়ালের অধিক জমা হয় আর এই অর্থ দিয়ে ঐ এলাকার সকল (অর্থদন্ডে আটক) কয়েদিদের মুক্ত করা সম্ভব হয়।

সেই বাংলাদেশী প্রমাণ করলেন হাদিসের মর্মবানী : (এক মুমিন অপর মুমিনের জন্য শক্ত দেয়ালের/স্থাপনার ন্যায়, যারা একে অপরকে শক্তভাবে ধরে রাখে, একে অপরের আঙ্গুল সমূহে আঙ্গুল দিয়ে ধরে আটকে রাখে)।

প্রসঙ্গত ইসলামের নিয়ম অনুযায়ি সৌদি আরবে দানশীলদের পরিচয় গোপন রাখা হয় । তাই, ঐ বাংলাদেশীর নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

প্রতিবেদক- সৌদি থেকে সাগর চৌধুরী
: আপডেট, বাংলাদেশ সময় ২: ০০ পিএম, ৬ জুলাই ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply