Home / সারাদেশ / সোয়া ২ লাখ শিশুকে ভিটামিন-এ খাওয়ানো হবে
সোয়া ২ লাখ শিশুকে ভিটামিন-এ খাওয়ানো হবে

সোয়া ২ লাখ শিশুকে ভিটামিন-এ খাওয়ানো হবে

মঙ্গলবার (২৮ জুন) দুপুর জাতীয় ভিটামিন-এ ক্যাপসুল ক্যাম্পেইন-২০১৬ উপলক্ষে সাংবাদিকদের জন্য এক ওরিয়েন্টেশন কর্মশালায় আগামি ১৬ জুলাই জেলার সোয়া দুই লাখ শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে এ তথ্য জানানো হয়।

বিকাল ৩ টায় সিভিল সার্জন অফিস মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার।

কর্মশালায় সিভিল সার্জন ডা. আব্দুস সালাম সাংবাদিকদের জানান, ঝিনাইদহ জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৪ হাজার ১৮২ জন শিশুকে একটি করে নীল রংয়ের ও ১২ থেকে ৫৯ মাস বয়স পর্যন্ত ২ লাখ ১ হাজার ১৭০ জন শিশুকে একটি করে লাল রংয়ের ‘‘ভিটামিন-এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ লক্ষ্যে জেলায় মোট ১,৮৭২ টি কেন্দ্র খোলা হবে এবং এ সকল কেন্দ্রে ৫,৬১৬ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে। তিনি জানান, ভিটামিন-এ ক্যাপসুল সম্পূর্ণ নিরাপদ এবং শিশুর স্বাস্থের জন্য খুবই উপকারী। এতে ক্ষতিকারক কোনো উপাদান নেই বা অহেতুক ভীতিরও কোনো কারণ নেই।

তিনি শিশুর সুন্দর ভবিষ্যতের জন্য ৬ থেকে ৫৯ মাস বয়স পর্যন্ত সকল শিশুকে একটি করে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

এ ব্যাপারে সার্বিক সহযোগিতার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। কর্মশালায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩৫ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।
প্রতিবেদক- জাহিদুর রহমান তারেক, ঝিনাইদহ করেসপন্ডেন্ট

Leave a Reply