Home / উপজেলা সংবাদ / এবারের উপজেলা নির্বাচনে আমি প্রার্থী হচ্ছি না :অ্যাড. হেলাল উদ্দিন
উপজেলা

এবারের উপজেলা নির্বাচনে আমি প্রার্থী হচ্ছি না :অ্যাড. হেলাল উদ্দিন

কচুয়ায় তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা নির্বাচনে মনোনয়ন পত্র জমা দানের শেষ দিনে বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরস্থ নিজ ল’ চেম্বারে সাংবাদিক, নেতাকর্মী ও সমর্থকদের উপস্থিতিতে চেয়ারম্যান পদে নিজে প্রার্থী না হওয়ার বিষয়ে প্রেস ব্রিফিং করেছেন অ্যাড. মো. হেলাল উদ্দিন। যদিও এর আগে তিনি কচুয়ার বিভিন্ন স্থানে বিগত সময়ে চেয়ারম্যান পদে প্রার্থীতার কথা জানান দিয়ে ব্যাপক গণসংযোগ, পথসভাসহ প্রচার-প্রচারনা করেন। বিশেষ করে বিগত সময়ে ভাইস চেয়ারম্যান ও যুবলীগের আহবায়ক থাকার ফলে উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে তার ডাকে শত শত নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে তাকে দলের সাংগঠনিক কাজে সমর্থন দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত এবারের উপজেলা পরিষদ নির্বাচনে অ্যাড. হেলাল উদ্দিনের প্রার্থীতা না হওয়ার বিষয় নিয়ে প্রেস ব্রিফিং করে তার কর্মী সমর্থকদের হতাশা না হওয়ার বিষয়য়ে জানিয়ে দেন।

কচুয়া উপজেলা আওয়ামী লীগের ১নং যুগ্ন সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রত্যাশী অ্যাড. মো. হেলাল উদ্দিন বলেন, আমি বিগত সময়ে ছাত্র ও যুবলীগের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শে কচুয়ায় নেতৃত্ব দিয়েছি। দলীয় আদর্শ এবং আনুগত্যের প্রতি শ্রদ্ধাশীল থেকে আওয়ামীলীগ কে ঐক্যবদ্ধ রাখতে এবারের উপজেলা নির্বাচনে আমি প্রার্থী হচ্ছি না। বিশেষ করে আমার দ্বারা আওয়ামীলীগের তৃণমূলের নেতাকর্মীদের যাতে বিন্দু পরিমান ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য আমি এ সিদ্ধান্ত নিয়েছি। যতদিন বাঁচবো আওয়ামীলীগের নীতি আদর্শ বুকে ধারন করে দলের হয়ে কাজ করে যাবো। তিনি আরো বলেন, এ নির্বাচনকে সামনে রেখে আমি দলীয় নেতাকর্মী ও সমর্থকদের ব্যাপক সমর্থন পেয়েছিলাম। আমি বিগত সময়ে কচুয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান ছিলাল এছাড়া কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করি।

আমি বিগত কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদেও প্রার্থী ছিলাম। সেদিন সাধারন সম্পাদক পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হলে আমি বিপুল ভোটে সাধারন সম্পাদক নির্বাচিত হতাম। বর্তমানে আমার ছোট ভাই মো. সোহাগ উদ্দিন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও কচুয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। আমার ব্যাপক সমর্থন থাকার পরেও দলের প্রতি দায়বদ্ধতা থাকায় আমি এই নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবো না। তবে উপজেলা পরিষদ নির্বাচন না করলেও, যার দ্বারা দল ও কচুয়ার মানুষ ভালো থাকবে তার পক্ষে কাজ করে যাবো। তাই বিগত সময়ে আমার পক্ষে থাকা বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা হতাশা না হয়ে পূর্বের মতো সহযোগিতা করে দলকে এগিয়ে নিতে আহবান জানান।

এসময় কচুয়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন মেম্বার, গোহট দক্ষিণ আওয়ামীলীগ নেতা গাজী বাবুল ও আশ্রাফপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মনির হোসেনসহ চাঁদপুরের বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২ মে ২০২৪